মুক্তিযোদ্ধা আহম্মদ কবিরের ইন্তেকাল : রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

shok-sangbad.jpg

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার :

কক্সবাজার বিমান বন্দর কর্মচারী ( বিমান ব্যবস্থাপকের পিএ) হাবিবুর রহমানের পিতা সাবেক সেনা কর্মকর্তা মুক্তিযোদ্ধা আহম্মদ কবির (৮১) এর দাফন রাষ্ট্রীয় মর্যাদায় বৃহস্পতিবার দুপুর ২টায় বান্দরবান জাতীয় ঈদগাহ ময়দানে রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা শেষে স্থানীয় গোরস্থানে দাফন করা হয়।

গত ৩০ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় বান্দবান সদর এলাকার আর্মি পাড়া নিজ বাড়িতে বার্ধক্য জনিত কারণে ইন্তেকাল করেন (ইন্না—রাজেউন)। মৃত্যু কালে তিনি স্ত্রী আয়েশা বেগম, ৫ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

সাবেক (অবঃ) সেনা কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধা আহম্মদ কবির মরদেহ বৃহস্পতিবার বেলা ২টায় বান্দরবান জাতীয় ঈদগাহ ময়দানে আনা হয়।

এসময় জেলা প্রশাসন ও বাংলাদেশ পুলিশ আনুষ্ঠানিকভাবে তাঁকে রাষ্ট্রীয় মার্যাদা দেয়। এতে উপস্থিত ছিলেন, বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ, বান্দরবান সদর উপজেলা ইউএনও, বান্দরবান থানার ওসি, পৌরসভা মেয়র,মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। পরে জানাজা শেষে শেষে রাষ্ট্রীয় মর্যাদায় স্থানীয় গোরস্থানে সমাহিত করা হয়। তার মৃত্যুতে পুরো বান্দরবানে শোকের ছায়া নেমে এসেছে। কক্সবাজার বিমান বন্দও কর্মচারী হাবীবুর রহমানের পিতার মৃত্যুতে কক্সবাজার বিমান বন্দও ব্যবস্থাপক সহ অন্যান্য কর্মচারীবৃন্দ গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসংগত, আহম্মদ কবির ১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধ চলাকালে সেনা বাহিনীতে কর্মরত ছিলেন। তিনি সেক্টরের মুক্তিযোদ্ধে অংশ নেন।

Top