মিয়ানমারে মুসলমান হত্যা-নির্যাতন বন্ধ করুন -মানবাধিকার কাউন্সিল

Cox-Humanchain-1_1.jpg

সংবাদ বিজ্ঞপ্তি:
মিয়ানমারে মুসলামানদের উপর চলমান নির্যানত-গণহত্যা বন্ধ করে মানবাধিকার অক্ষুন্ন রাখতে সেদেশের সামরিক জান্তা সরকারের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল।
বুধবার (২৩ নভেম্বর) সকালে সংগঠনটির কক্সবাজার জেলা শাখার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এ আহবান জানানো হয়।
এতে বক্তারা বলেন, মিয়ানমারে নিরীহ মুসলমানদের নির্বিচারে হত্যা করছে দেশটির উগ্র মৌলবাদী গোষ্ঠি। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদমতে এ পর্যন্ত দুইশতাধিক লোককে হত্যা করা হয়েছে। গৃহহীন হয়েছে ৩০ হাজারের বেশী মানুষ। ধর্ষণ করা হচ্ছে মুসলিম নারীদের। সাম্প্রদায়িক জঙ্গিগোষ্ঠি জালিয়ে দিচ্ছে মুসলামানদের বাড়ীঘর। নির্যাতিতদের ক্রন্দনে আকাশ বাতাস ভারী হয়ে ওঠছে।
বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল (বামাকা) কক্সবাজার জেলা সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আ.জ.ম মঈন উদ্দীনের সভাপতিত্বে সভায় বক্তারা মিয়ানমারে মুসলিম নির্যাতনের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট বক্তব্য আশা করে বলেন, আপনার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে ইসলামের খেদমতে অনেক কিছু করেছে। এখন আপনি এদেশের প্রধানমন্ত্রী। আমাদের পার্শ্ববর্তী দেশ মিয়ানমারে এভাবে মুসলমানদের হত্যা করা হবে, আর আমরা চুপ থাকব- তা হয়না। আপনি মুসলিম সংখ্যারিষ্ট দেশের প্রধানমন্ত্রী হিসেবে নিরপরাধ মুসলমানদের উপর হত্যাযজ্ঞের বিষয়ে আপনার বক্তব্য সুস্পষ্ট হওয়া দরকার।
সমাবেশে বক্তারা মিয়ামনারে সহংসতা বন্ধে জাতী সংঘ ও ওআইসিসহ আন্তর্জাতিক বিশ্বের শক্তিশালী ভূমিকা কামনা করেন।cox-humanchain-pic_1
বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট একরামুল হুদার পরিচালনায় এতে বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি তৈয়ব উল্লাহ মাতব্বর, জেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি মুহাম্মদ তৈয়ব, মু. জুবাইর, সাংগঠনিক সম্পাদক এডভোকেট শামসুল হুদা, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট এবিএম মহিউদ্দিন, জেলা প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলাম ছিদ্দিকী, সাংবাদিক ও মানবাধিকারকর্মী ইমাম খাইর, বামাকা কক্সবাজার সদর উপজেলা সভাপতি মুহাম্মদ আলী মুন্না, উখিয়া উপজেলা সভাপতি ছৈয়দুজ্জামান, শহর শাখার সাধারণ সম্পাদক শাহাব উদ্দীন জনি, জেলা আইনজীবী সহকারী সমিতির সভাপতি মিজানুর রহমান, আইনজীবী সহকারী সমিতির নেতা শওকত আলম, কামাল উদ্দিন প্রমুখ।

Top