মানবপাচার প্রতিরোধের প্রত্যয়ে কক্সবাজার-টেকনাফ রোডমার্চ

UW.jpg

এম আমান উল্লাহ আমান, টেকনাফ:
হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম কক্সবাজার এর উদ্দ্যেগে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় নিরাপদ অভিবাসন নিশ্চিত করা, মানবপাচার প্রতিরোধ করার প্রত্যয়ে শনিবার সকাল ৯ টায় কক্সবাজার কেন্দ্রীয় শহিদ মিনারে উদ্ভোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত রোড মার্চ কর্মসুচী শুরু হয়।

বিকল ৩ টায় টেকনাফ সমাপনী রোডমার্চে সভাপতিত্ব করেন দৈনিক সাগর দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক ও টেকনাফ নিউজ ডটকম এর সম্পাদক-প্রকাশক সাইফুল ইসলাম সাইফী।

উদ্বোধনী সমাবেশে বক্তব্য রাখেন, দৈনিক রূপালী সৈকত পত্রিকার সম্পাদক ফজলুল কাদের চৌধুরী, ডেইলী ষ্টার পত্রিকা কক্সবাজার জেলা প্রতিনিধি মোহাম্মদ আলী জিন্নাত, উম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম কক্সবাজার আহবায়ক বিশিষ্ট আইনজীবী এড: অরূপ বড়ুয়া তপু, যুগ্ম-আহবায়ক এড: আব্দুর শুক্কুর, সদস্য সচিব মিজানুর রহমান বাহাদুর, মোহাম্মদ ইউনুছ, সাংবাদিক মো: আশেক উল্লাহ ফারুকী, বিশিষ্ট আইনজীবী এড: আবদুর শুক্কুর, নোঙ্গরের নির্বাহী পরিচালক দিদারুল আলম রাসেদ, মানবাধিকার কমিশন কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক এড: সৈয়দ মোঃ রেজাউর রহমান রেজা,আইন ও সালিশ কেন্দ্রের তদন্ত ইউনিটের উপপ্রধান টিপু সুলতান, আদিবাসী পরিষদের ক্য জং অং, দ্বীপক বড়ুয়া প্রমুখ।

এতে মানবাধিকার কর্মী, সংবাদকর্মী, সুশীল সমাজের প্রতিনিধি, নারী, ছাত্র, যুবক, আদীবাসী ও বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থা, মানবপাচারের শিকার ব্যক্তি ও পরিবারের সদস্যগণ যোগদান করেন।

সমাবেশে বক্তারা সাগর পথে মানবপাচার বন্ধ করা, মানবপাচার আইনের কার্যকর প্রয়োগ, মানবপাচারে ক্ষতিগ্রস্থদের পূর্নবাসনের ব্যবস্থা গ্রহণ, বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসনী আইন ২০১৩ই কার্যকর। স্বল্প খরচে নিরাপদ অভিবাসনের ব্যবস্থা করা ও দেশে বিদেশে পর্যন্ত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার জন্য সরকারের প্রতি দাবী জানান।

সমাবেশের শুরুতে গণ সংগীত করে কক্সবাজারের স্থানীয় গনসংগীত শিল্পীরা।

Top