বেফাক মহাসচিব মাওলানা আব্দুল জাব্বারের ইন্তেকালে শোক

Abdul-Zabbar.jpg

রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা কর্তৃপক্ষের শোক

প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ কওমী মাদ্রাসার শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরবিয়ার মহাসচিব মাওলানা আব্দুল জাব্বারের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার নির্বাহী পরিচালক মাওলানা মোহছেন শরীফ, শিক্ষা পরিচালক মাওলানা আবদুল খালেক (কৌছর)সহ সকল শিক্ষক।

মাদ্রাসার ইসলামী সাহিত্য ও গবেষণা বিভাগের তত্ত্বাবধায়ক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর প্রেরিত এক শোক বার্তায় উল্লেখিত দায়িত্বশীলগণ বলেন, মাওলানা আব্দুল জাব্বার রহ. কওমী শিক্ষাধারার একজন নিষ্ঠাবান ক্বাদেম ছিলেন। বেফাকুল মাদারিসের সুদীর্ঘ সময়ের মহাসচিব হিসেবে তিনি যে গুরুত্বপূর্ণ খেদমত আঞ্জাম দিয়ে গেছেন তা স্মরণীয় হয়ে থাকবে। আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের শোক

প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ কওমী মাদ্রাসার শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরবিয়ার মহাসচিব মাওলানা আব্দুল জাব্বারের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের উপদেষ্টা মাসিক আল্-হক সম্পাদক আল্লামা ফুরকানুল্লাহ খলিল, মাসিক আত্-তাওহীদ সম্পাদক ড. আ.ফ.ম খালিদ হোসেন, মাওলানা আ.হ.ম. নুরুল কবির হিলালী, কবি কাজী মোহাম্মদ আলী, পরিষদের সভাপতি মাওলানা আব্দুচ্ছালাম কুদছী, সহ-সভাপতি এম. নুরুল হক চকোরী, মাওলানা মুফতি কামাল হোসাইন, সাধারণ সম্পাদক মাওলানা কাজী মোহাম্মদ এরশাদুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, শিক্ষা ও গবেষণা সম্পাদক এম. আবদুল গফফার নাছের, নির্বাহী সদস্য মাওলানা জসিম উদ্দিন, লেখক এম আতাউর রহমান, হাফেজ শওকত আলী প্রমুখ। এক শোক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মাওলানা আব্দুল জাব্বার রহ. ছিলেন, একজন বরেণ্য ইসলামী চিন্তাবিদ, বিচক্ষণ আলেমেদ্বীন, কওমী শিক্ষাধারার মুখলিস খাদেম ও বহুগ্রন্থ প্রণেতা। ইসলামী শিক্ষার আলো বিতরণের মাধ্যমে আদর্শ সমাজ প্রতিষ্ঠায় তিনি অসামান্য অবদান রেখে গেছেন। তাঁর ইন্তেকালে আমরা একজন প্রজ্ঞাবান আলেমেদ্বীন ও দ্বীনি রাহাবারকে হারিয়েছি। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

Top