বাল্যবিবাহ রোধে নিকাহ ও তালাক রেজিস্ট্রারদের কড়া নির্দেশ

Cox-UNO-Pic_1.jpg

সিবিএন:
বাল্যবিবাহ রোধে কক্সবাজার সদর উপজেলার মুসলিম নিকাহ্ ও তালাক রেজিস্ট্রার এবং হিন্দু ম্যারেজ রেজিস্ট্রারদের প্রতি কড়া নির্দেশ দিয়েছেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শাহীনুর ইসলাম। একই সাথে মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ হওয়ার আগে বিয়ে না দিতে অভিভাবকদের সচেতন করার ব্যাপারেও কাজীদের প্রতি নির্দেশ দেন তিনি।
বুধবার (৯ নভেম্বর) বিকালে কক্সবাজার সদর নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলার মুসলিম নিকাহ্ ও তালাক রেজিস্ট্রার ও হিন্দু ম্যারেজ রেজিস্ট্রারদের সাথে ‘মতবিনিময় সভা’য় ইউএনও মোঃ শাহীনুর ইসলাম এ নির্দেশ দেন।
তিনি বলেন, মেয়েদের অপরিণত বয়সে বিয়ের কারণে মৃত্যু ঝুঁকির আশঙ্কাজনক হারে বৃদ্ধি পায়। পারিবারিক ও সামাজিক কলহ-বিবাদসহ অনেক অঘটনের জন্য একমাত্র বাল্য বিবাহই দায়ী। পরিবার ও সমাজিক জীবনে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে যে কোন মূল্যে বাল্যবিবাহ রোধ করতে হবে। এক্ষেত্রে নিকাহ ও ম্যারেজ রেজিস্ট্রারদের সরকারি বিধি অনুসরণ করতে আরো আন্তরিক হওয়ার আহবান জানান ইউএনও। এ সময় তিনি সরকারী নির্দেশনা অমান্যকারীদের কঠোর শাস্তির কথাও জানান।
সভায় জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশসহ কক্সবাজার সদর উপজেলার মুসলিম নিকাহ্ ও তালাক রেজিস্ট্রার এবং হিন্দু ম্যারেজ রেজিস্ট্রারগণ উপস্থিত ছিলেন।

Top