ফসলের মাঠে ট্রাম্পের প্রতিকৃতি!

trump-3.jpg

অনলাইন ডেস্ক ॥ এ মুহূর্তে দুনিয়ার সবচেয়ে আলোচিত ব্যক্তি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং পরাজিত প্রার্থী হিলারি ক্লিনটন। তবে উল্টোপাল্টা স্বভাব ও নানা চণ্ডালকর্মের জন্য আলোচ্য ব্যক্তি হিসেবে ট্রাম্প এক কাঠি সরেস! নানা মুখরোচক খবরের বড় উপাদানও তিনি।

এদিকে দারিও গাম্বারিন নামে এক ইতালিয় পোর্ট্রেটশিল্পী আঁকলেন ট্রাম্পের এক বিপুলায়তন প্রতিকৃতি। তবে সেটা তুলির আঁচড়ে নয়, বরং আস্ত একটি ট্রাক্টরকেই তিনি বানিয়েছিলেন তুলি।

মানে একটা ৬ একরের ফসলের মাঠকে তিনি বেছে নিয়েছিলেন ক্যানভাস হিসেবে। জমিতে ট্রাক্টরের দাগ টেনে নিখুঁতভাবেই ডোনাল্ড ট্রাম্পের প্রতিকৃতি ফুটিয়ে তোলেন ইতালির ভেরোনা প্রদেশের এই বিরল প্রতিভাধর ‘কর্নফিল্ড পোর্ট্রেটশিল্পী’।

এ নিয়ে upi.com সচিত্র প্রতিবেদনের শিরোনামে বলেছে: “Italian ‘land artist’ etches Donald Trump’s face across 6 acres of corn”।

তারা দারিও গাম্বারিনের পরিচয় দিতে গিয়ে বলেছে, ফসলের মাঠে বিখ্যাত ব্যক্তিদের বিপুলায়তন প্রতিকৃতি এঁকে খ্যাতিমান হয়ে উঠেছেন তিনি। এর আগে তিনি বারাক ওবামা, পোপ ফ্রান্সিসের প্রতিকৃতি এঁকেছেন ফসলের মাঠে। এমনকি ভয়ঙ্কর এবোলো ভাইরাসও বাদ যায়নি।

তবে গাম্বারিন জানান, তার ‘ল্যান্ড আর্টগুলো’র আয়ু টেকে বড়জোর ৫ থেকে ৬দিন। এরপর প্রাকৃতিক নিয়মেই এগুলো মুছে যায়। তবু এসব আঁকতে তার ভালো লাগে। এসব এঁকে তিনি মনের কল্পনার খোরাক পান। গত ১০ বছর ধরেই এসব অভিনব প্রতিকৃতি আঁকার নেশায় বুঁদ হয়ে আছেন তিনি।

Top