প্রধান মন্ত্রীর ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে আওয়ামীলীগ নেতা লাঞ্ছিত

pm-1.jpg

তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম

ছাত্রলীগ কর্মীকে ধাক্কা দেয়াকে কেন্দ্র করে লাঞ্ছিত হয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ। শনিবার দুপুরে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানের শেষে এ ঘটনা ঘটে।

প্রত্যেক্ষদর্শী সূত্রে জানা যায়, ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর সঙ্গে মতবিনিময় অনুষ্ঠান শেষ হয় দুপুর ১টা ৩৫ মিনিটে। এর আগে গণমাধ্যমের সাথে কথা বলেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এবং চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম। এরপর মোছলেম উদ্দিন কথা বলার জন্য গণমাধ্যমের সামনে আসেন।

মোছলেম উদ্দিনের বক্তব্য শেষ হওয়ার মাত্রই কিছু যুবক শ্লোগান দিতে থাকে। শ্লোগানে দুর্নীতিবাজ, দালাল,মোসলেহ সওদাগর বিভিন্নভাবে কুটক্তি করেন। এসময় মাথায় লাল টুপি দেয়া কয়েকজন তরুণ মোছলেম উদ্দিনকে ধাক্কা দেয়। শুধু তাই কয়েকজন তেড়ে যায় তার সামনে। উপস্থিত বেশ কয়েকজন এসে পরিস্থিতি সামাল দিতে গিয়েও রোষানলের শিকার হন মোসলেহ উদ্দিন।

ধাক্কাধাক্কির এক পর্যায়ে মোছলেম উদ্দিন কয়েকবার নিজেই সোজা হয়ে দাঁড়িয়ে প্রতিরোধের চেষ্টা করেন। কিন্তু উত্তেজিত তরুণরা বারবার তার দিকে তেড়ে যাবার চেষ্টা করে। এক পর্যায়ে মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমানসহ কয়েকজন নেতাকর্মী এসে মোছলেম উদ্দিনকে কর্ডন করে মাঠের বাইরে নিয়ে যান।

ঘটনা এখানে শেষ নয়, উত্তেজিত তরুনরা মাঠের বাইরে এসে জড়ো হতে থাকেন। এর পর মোসলেহ উদ্দিন মাঠের বাইরে আসা মাত্র আবারও তাকে ধাওয়া দিতে উদ্যত হয়। এসময় কয়েকজন পুলিশ কর্মকর্মা এসে তাদের মাঠের ভেতরে ঢুকিয়ে দেন।

মাঠ থেকে বের হওয়ার পর সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য ডা.আফছারুল আমিন নিজের গাড়িতে করে মোছলেম উদ্দিনকে তুলে নিয়ে দ্রুত লালদীঘি মাঠ ত্যাগ করেন। এসময় গাড়িতে পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ডা.এ কিউ এম সিরাজুল ইসলামও ছিলেন বলে জানা যায়।

জানতে চাইলে নগর আওয়ামী লীগ নেতা মশিউর রহমান জানান, মোছলেম ভাই মিডিয়ার সঙ্গে কথা বলছিলেন। আমি পেছনে দাঁড়ানো ছিলাম। এসময় কয়েকজন যুবক মোসলেহ ভাইয়ের পেছনে দাড়াড়োর চেষ্টা করে। এর কিছুক্ষণ পর ওই যুবকগুলো উত্তেজিত হয়ে উঠে।

জানা যায়, মোসলেহ উদ্দিন রাখার সময় একটা ছেলে এসে তার গায়ের উপরে পড়ে। তিনি বক্তব্যে শেষ করে ওই ছেলেকে ধাক্কা দেয়। এসময় ওই ছেলে মাটিতে পড়ে যায়। এর উত্তেজনা ছড়িয়ে পড়ে। ওই যুবক ওমরগণি এমইএস কলেজের ছাত্র বলে জানা যায়।

Top