পেকুয়ায় প্রতিবন্ধী যুবককে ট্রাক্টর চাপায় হত্যাচেষ্টা

ovijog.jpg

পেকুয়া সংবাদদাতা:
পেকুয়া উপজেলার সদর ইউনিয়নে গোয়াখালী গ্রামের সাবেক ইউপি সদস্য মঞ্জুর আলমের পুত্র শারিরীক প্রতিবন্ধী সোহেল(২৩)কে ট্রাক্টর চাপায় হত্যাচেষ্টা করেছেন একই এলাকার আবু তাহেরের পুত্র মাহমুদুল করিম।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুর ১২টার দিকে মাহমুদুল করিম প্রতিবন্ধী সোহেলকে গলাচিপা পাড়ায় নির্জন স্থানে নিয়ে গিয়ে ট্রাক্টর চাপা দেন। এইসময় ওই প্রতিবন্ধী যুবকের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে জড়িত ব্যাক্তি পালিয়ে যায়। পরে স্থানীয়রা গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে পেকুয়া বাজারে ডাঃ প্রদীপ কুমারের চেম্বারে ভর্তি করান। তার অবস্থার অবনতি হলে দ্রুত পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করানো হয় ওই প্রতিবন্ধী যুবককে। কিন্তু সেখানে অবস্থার আরো অবনতি হলে কর্তব্যরত ডাঃ জাহাঙ্গীর আলম তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

প্রতিবন্ধী যুবক সোহেলের বড় ভাই শফিউল আজম নুরী বলেন, আমার প্রতিবন্ধী ভাইকে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা চেষ্টা চালান।

এদিকে ট্রাক্টরের মালিক নুরুল আজিম বলেন, আমার ট্রাক্টর মাহাদুল করিম আমার কাছ থেকে চালাবে বলে নিয়ে গিয়ে এই ঘটনা ঘটান। আমি প্রতিবন্ধী যুবক সোহেলকে মুমূর্ষু অবস্থায় স্থানীয়দের সাথে উদ্ধার করি।

উল্লেখ্য যে, অভিযুক্ত মাহাদুল করিমের বিরুদ্ধে স্থানীয় স্কুলের ছাত্রছাত্রীদের যাতায়াত পথে ইভটিজিং করার অভিযোগও রয়েছে। এমনকি পাড়া মহল্লায় তার বিরুদ্ধে চুরির অভিযোগও রয়েছে। এই ঘটনার দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেছেন স্থানীয়ভাবে প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা বিভিন্ন এনজিও সংস্থা।

Top