পেকুয়ার ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহার চেয়ে মানববন্ধন

pek-uno.jpg

ইমরান হোসাইন, পেকুয়া:
পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মারুফুর রশিদ খাঁন এর বদলির আদেশ প্রত্যাহার চেয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার (৯নভেম্বর) সকাল ১০টার দিকে পেকুয়া উপজেলা সদরের চৌমুহনী ষ্টেশনকে কেন্দ্র করে পূর্ব-পশ্চিমে প্রায় অর্ধ কিলো মিটার এলাকাজুড়ে রাস্তায় দাঁড়িয়ে মানববন্ধনটি কর্মসুচি পালন করে সাধারণ মানুষ।

পেকুয়া উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত এই মানববন্ধনে উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, সদস্য-সদস্যা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক- শিক্ষিকা, সমাজের সচেতন ব্যক্তিত্ব, বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ প্রায় দুই হাজারেরও অধিক জনসাধারণ অংশগ্রহণ করেন। বিভিন্ন ব্যানার, প্লেকার্ডে তাদের দাবি তুলে ধরেন।

২০১৪সালের ১২অক্টোবর মারুফুর রশিদ খাঁনন পেকুয়া ইউএনও হিসেবে যোগদান করেন। ২বছরের বেশী সময়ের দায়িত্ব পালনে কখনো তিনি এক ঝাঁক শিশুর মাঝে। কখনো আবার রোগে আক্রান্ত জনের পাশে। কখনো ত্রাণ নিয়ে হাজির দুর্গম এলাকায় বন্যা কবলিতদের পাশে। কখনো আবার একজন অসহায়দের সহযোগিতা কামনা। এভাবেই উপজেলাবাসীর সুখে দুঃখে সবার আগে হাজির হওয়ার চেষ্টা তার। এসব কারণে ইতোমধ্যে সবার কাছে তিনি নিবেদিত প্রাণ হিসেবে পরিচিত হয়ে উঠেছেন তিনি। এমনকি ঘুষ না খাওয়া সরকারী আমলা হিসেবে তাকেই চিনেন পেকুয়াবাসী। তার অফিস কক্ষের দরজা সবার জন্যই সবসময় থাকে উন্মুক্ত।

গত ১৭ অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয়ের উর্দ্ধতন নিয়োগ-৩ অধিশাখার উপ-সচিব মো. জসিম উদ্দিন খান স্বাক্ষরিত সরকারী প্রজ্ঞাপন’এ ইউএনও মো. মারুফুর রশিদ খাঁনকে বানিজ্য মন্ত্রণালয়ের বিশ্ব বানিজ্য সংস্থা (ডব্লিউটিও) সেল এর উপ পরিচালক পদে বদলি করা হয়।

Top