নিজে কাঁদলেন ,কাঁদালেন পেকুয়াবাসীকে

UNO-MAROF-PEKUA.jpg
এফ এম সুমন পেকুয়া :
সবার চোখে পানি, নিস্তব্ধ গোটা হলরুম।কারও মুখে হাসি নেই। যেন কি হারাতে যাচ্ছেন পেকুয়াবাসী। এমন এক হৃদয়স্পর্শী মুহূর্ত হল পেকুয়া উপজেলা হল রুম।বিদায় পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুর রশীদ খানের বিদায়। এ ঘটনা যেমন বিরল তেমনি শিক্ষনীয়।হয়তো ইতিহাস ও বটে। সরকারি কোন কর্মকর্তা তার কর্মস্থানে আজীবন থাকেনা। তার বদলি অনিবার্য।কিন্তু তার ধারাবাহিকতায় পেকুয়া থেকে বিদায় নিয়েছেন পেকুয়ার ইউএনও মারুফুর রশীদ খান।
সোমবার বিকালে পেকুয়া উপজেলা হলরুমে এই মানুষটির বিদায় সম্পন্ন হয়।তার সম্মানে একটি বিদায় সংবর্ধনা আয়োজন করে পেকুয়া উপজেলা প্রশাসন ও চেয়ারম্যান এসোসিয়েশন।এই সময়
বক্তারা বলেন, ‘উপজেলা নির্বাহী কর্মকর্তারা প্রশাসনিক কাজের পাশাপাশি উপজেলার উন্নয়নে যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন, পেকুয়া উপজেলার সদ্য বিদায়ী নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুর রশিদ খাঁন তার বড় উদাহরণ। পেকুয়াতে আসার পর গত দুই বছরে তিনি কখনো বসে থাকেননি। নিজেকে প্রমাণ  করতে সক্ষম হয়েছেন তিনি একজন সত্যিকারের জনগণের সেবক ছিলেন । অল্প সময়ে মানুষের মনে জায়গা করে নেন এই বিশাল মনের মানুষটি।সরকারের দেয়া দায়িত্ব তিনি পালন করছেন অক্ষরে অক্ষরে। বন্যা দূর্যোগে নিজে নৌকার বৈঠা বেয়ে ছুটে  গিয়েছেন বনার্ত মানুষের বাড়ি বাড়ি। তাই তিনি পেকুয়ার মানুষের ছেলের মতো বলে ও উল্লেখ করেন। পেকুয়া উপজেলা পরিষদ ও চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি ও শিলখালী ইউপি চেয়ারম্যান নুরুল হোসেন সভাপতিত্বে
পেকুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুজ্জামান মঞ্জু’র সঞ্চালনায় ওই অনুষ্ঠানে  বক্তব্য রাখেন, পেকুয়া উপজেলা চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু ,কক্সবাজার জেলা আ’লীগের উপদেষ্টা এড. কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য এস এম গিয়াস উদ্দিন ,পেকুয়া উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহনেওয়াজ বিটু, সাধারণ সম্পাদক আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের সদস্য জিএম আবুল,সদস্য ওম্মে কুলসুম মিনু, পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়া মোঃ মোস্তাফিজ ভূঁইয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফা হায়দার রণি,পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকুলীয় কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান,বিএমআই ইনষ্টিটিউটের অধ্যক্ষ ফরিদুল আলম,পেকুয়া জিএমসির সাবেক প্রধান শিক্ষক এম শাহাজাহান,পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি এস.এম মাহাবুব সিদ্দিকী,ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম,উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম.দিদারুল করিম,পেকুয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম আনসারী সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও পেশাজীবী সংগঠনের সদস্যরা বক্তব্য রাখেন।
সভায় আরো উপস্থিত ছিলেন কুতুবদিয়া’র ইউএনও তানভীর সালেহিন গাজী, পেকুয়া সদর ইউপি চেয়ারম্যান বাহাদুর শাহ, মগনামা ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম, টইটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম, বারবাবাকিয়া ইউপি চেয়ারম্যান বদিউল আলম, উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ইউপি সদস্য সদস্যাগণসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুর রশিদ সোমবার পেকুয়াতে ইউএনও হিসেবে শেষ অফিস করেন। একইদিনে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে জয়নাল আবেদিন যোগ দেন।
উল্লেখ্য যে তার বদলি ঠেকাতে পেকুয়ার মানুষ রাস্তায় নেমে   মানববন্ধন ও করেছিলেন।
Top