দেশের স্বার্থকে সাংবাদিকদের বড় করে দেখতে হবে

IMG_20161112_101810.jpg

সংবাদ বিজ্ঞপ্তি:
দেশের স্বার্থকে সাংবাদিকদের বড় করে দেখতে হবে। সংবাদে বস্তুনিষ্ঠে চর্চার পাশাপাশি জাতীয় স্বার্থ ও সামাজিক স্বার্থকেও গুরুত্ব দিতে হবে। বাংলাদেশ প্রেস ইনষ্টিটিউটের (পিআইবি) আয়োজনে কক্সবাজারে চারদিনব্যাপি ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. আলী হোসেন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশের সংকটময় মুহূর্তে সাংবাদিকদের দায়িত্ব সবচেয়ে বেশি। তাই সাংবাদিককে পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য নানা ধরনের প্রশিক্ষণ কর্মসূচীতে অংশ নেয়া জরুরি। এতে সাংবাদিকতা শিল্পে পেশাদারিত্ব যেমন বাড়বে, তেমনি দেশে সাংবাদিকতা চর্চার সামগ্রিক মানও বাড়বে।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সার্বিক সহযোগিতায় আয়োজিত এ প্রশিক্ষনটি শনিবার সকাল ১০টায় হিল ডাউন সার্কিট হাউস মিলনায়তনে শুরু হয়।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর্মশালা সম্বন্বয়কারী পিআইবির সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান। ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের জন্য আয়োজিত এ বুনিয়াদি প্রশিক্ষণের প্রথম দিনে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাভিশনের সিনিয়র বার্তা সম্পাদক রহুল আমিন রুশদ ও দীপ্ত টেলিভিশনের সাবেক এ্যাসাইনমেন্ট এডিটর মামুনুর রহমান খান। এ প্রশিক্ষণে জেলার বিভিন্ন ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করছেন।

উল্লেখ্য, ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকদের পাশাপাশি প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের জন্য আরও একটি প্রশিক্ষণ কোর্স আজ থেকে শুরু হচ্ছে। এতে জেলার আরও ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করছেন।

Top