ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রদূতের ব্যাগ চুরি

beg-chor.jpg

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে একটি আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করতে এসে ঢাকার নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি, মার্গারিটা কুয়েলানারির ক্যুলেনারার ভ্যানিটি ব্যাগ চুরি হয়েছে। সোমবার বিকেলে এই ঘটনা ঘটে। লিওনি মারগারেথা ক্যুলেনারা ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়েছিলেন। উদ্বোধনী আনুষ্ঠানিকতায় মোমবাতি প্রজ্বলনের সময় তিনি ব্যাগটি নিজ আসনে রেখে ওঠে দাঁড়ান। উদ্বোধনী আনুষ্ঠানিকতা শেষে চেয়ারে বসতে গিয়ে দেখেন তার ব্যাগটি খোয়া গেছে। এর পর এই রাষ্ট্রদূত আয়োজকদের নিয়ে চারপাশে ব্যাগটির সন্ধান করেও খুঁজে পাননি। একপর্যায়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। মোবাইল ফোন ও আইপ্যাডসহ গুরুত্বপূর্ণ কাগজ হারিয়ে ধরে রাখতে পারেননি চোখের জল।

ঘটনার কিছুক্ষণ পরই ঘটনাস্থলে আসে থানার পুলিশ। তারাও খোঁজাখুঁজির করে শেষ পর্যন্ত ব্যাগটির সন্ধান পাননি। সন্ধ্যা সাতটায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ব্যাগটি উদ্ধার হয়নি বলে জানান শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক। এ বিষয়ে তিনি বলেন, ব্যাগটি উদ্ধারের বিষয়ে আমরা সর্বাত্মক চেষ্টা করছি। আমাদের লোকজন মাঠে কাজ করছে। এ বিষয়ে মামলা হয়েছে কিনা সে প্রসঙ্গে তিনি বলেন, এখন পর্যন্ত কোন মামলা হয়নি। তবে দ্রুতই মামলা করা হবে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন চিত্রশিল্পী নিসার হোসেন বলেন, পুলিশ অপরাধীকে খুঁজছে। একটি ক্যামেরায় ব্যাগটি যে চুরি করেছে তার ছবিও ধারণ করা হয়েছে। সেই ছবি পুলিশকেও দেয়া হয়েছে। ওই ছবিতে খুব ভালভাবেই অপরাধীর চেহারা শনাক্ত হয়েছে। আশা করছি, পুলিশ ব্যাগটি উদ্ধারে সফল হবে। তিনি আরও জানান, অনুষ্ঠানটি চারুকলা অনুষদের নিজস্ব কোন অনুষ্ঠান ছিল না।

– জনকণ্ঠ

Top