টেকনাফে এমপি বদি’র মুক্তির জন্যে বিশাল গণ-সমাবেশ ও দোয়া মাহফিল

Teknaf-Pic-mp-08-11-16_2.jpg

আমান উল্লাহ আমান, টেকনাফ (কক্সবাজার):

উখিয়া-টেকনাফের জাতীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি‘র বিরুদ্ধে যারা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তাদের শিকড় অচিরেই উপড়ে যাবে। তিনি গরীব-দূঃখী মানুষের গণ নেতা। উখিয়া-টেকনাফে অতীতের যে কোন সময়ের চেয়ে তার আমলে বেশী উন্নয়নের প্রতি ঈর্ষান্বিত হয়ে কিছু কূচক্রীমহল তার বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। জন বিচ্ছিন্ন সুবিধাবাদী ওইসব ভুঁইফোড় নেতা নামধারী ব্যক্তিরা কোনদিন সফল হবেনা। শিগগিরই তাদের শিকড় উপড়ে যাবে। বক্তারা আরো বলেন, শিগগিরই আইনি প্রক্রিয়ার মাধ্যমে এমপি আবদুর রহমান বদিকে মুক্তি দিন। তার মুক্তি না হওয়া পর্যন্ত উখিয়া-টেকনাফের জনগন রাজপথ ছেড়ে যাবেনা। এসময় ‘এমপি বদির মুক্তি চাই, গরীবের পেটে ভাত চাই, রাজ পথের বদি ভাই আমরা তোমায় ভুলিনাই’ ইত্যাদি শ্লোগানে মুখরিত হয়ে উঠে সমাবেশ ও আশপাশের এলাকা।

৮ নভেম্বর মঙ্গলবার বিকাল ৩ টায় টেকনাফ উপজেলা আওয়মীলীগ কার্যালয় চত্বরে এমপি বদির মুক্তির দাবীতে বিশাল গণ-সমাবেশ ও দোয়া মাহফিলে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও উপজেলা পরিষদে চেয়ারম্যান জাফর আহমদের সভাপতিত্বে ও পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোঃ আলম বাহাদুরের সঞ্চালনায় অনুষ্টিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ শফিক মিয়া। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের দূর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক এইচএম ইউনুচ বাঙ্গালী, উখিয়া উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী। বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম.এ জহির, টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান মাও: রফিক উদ্দীন, উপজেলা কৃষকলীগ সভাপতি এবিএম আবুল হোসেন রাজু, হ্নীলা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচ কে আনোয়ার, টেকনাফ পৌর প্যানেল মেয়-১ মাওঃ মুজিবুর্রহমান, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, টেকনাফ জাতীয় শ্রমিক লীগ টেকনাফ উপজেলা সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান মিয়াসহ বিভিন্ন ওয়ার্ডের ইউপি মেম্বার, পৌর কাউন্সিলরবৃন্দ।

দোয়া মাহফিলটি জন সমুদ্রে রূপ নেয়। এতে টেকনাফের প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার জনগন এমপি বদির মুক্তি দাবী জানিয়ে মিছিলে মিছিলে দোয়া মাহফিলে যোগদান করেন। এছাড়া বিভিন্ন মাদ্রাসা প্রতিষ্ঠান থেকে মৌলভী ও ছাত্ররা যোগদান করেছেন। গণমানুষের পাশাপাশি মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী নারী সমর্থকরা অংশগ্রহন করেন। তাছাড়া বিকাল থেকে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সমর্থক মিছিল সহকারে সমাবেশে যোগ দিয়েছেন। অনুষ্টান শুরুর আগেই সভাস্থলসহ টেকনাফ পৌর এলাকা লোকে লোকারন্য হয়ে কানায় কানায় ভরে যায়। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাস্তায় যান চলাচল বন্ধ ছিল।

‘এমপি বদির মুক্তি চাই, গরীবের পেটে ভাত চাই, রাজ পথের বদি ভাই আমরা তোমায় ভুলিনাই’ ইত্যাদি শ্লোগানে মুখরিত হয়ে উঠে সমাবেশ ও আশপাশের এলাকা।

Top