টর্চ লাইট ও ছাতা পেল কমিউনিটি পুলিশের গার্ডরা

Commonity-Police-coxsbazar-News.jpg

এস এম আরোজ ফারুক ॥

কক্সবাজার শহর এলাকায় ডিউটিরত কমিউনিটি পুলিশের গার্ড এর মাঝে টর্চ লাইট ও ছাতা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সদর মডেল থানার উদ্যোগে ৬১ জন নৈশ কমিউনিটি পুলিশের গার্ডকে আনুষ্ঠানিকভাবে এই প্রয়োজনীয় লাইট ও ছাতা তুলে দেয়া হয়েছে। এসময় তাদের মাঝে কমিউনিটি পুলিশের উদ্যোগে নতুন পোশাকও প্রদান করা হয়। কমিউনিটি পুলিশরা রাতে তাদের দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য ও তাদের সুবিধার্তে এসব বিতরণ করেছে সদর থানা।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা কমিউনিটি পুলিশি এর সভাপতি এড. আমজাদ হোসেন। শহর কমিউনিটি পুলিশিং এর আয়োজনে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সদর থানার ওসি তদন্ত বখতিয়ার উদ্দিন চৌধুরী, অপারেশন অফিসার আব্দুর রহিম, জেলা কমিউনিটি পুলিশ এর যুগ্ম সাধারণ সম্পাদক উদয় শংকর পাল মিঠু, শহর সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন সেতু।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং সাধারন মানুষের সেবাই পুলিশের পাশাপাশি কাজ করে যাচ্ছে কমিউনিটি পুলিশ। জেলা পুলিশের সাথে সমন্বয় করে শহরের কমিউনিটি পুলিশ বিভিন্ন অপকর্ম রোধে নিরলস কাজ করে যাচ্ছে। বক্তারা কমিউনিটি পুলিশদের উদ্দেশ্যে বলেন, চুরি, ছিনতায়, ডাকাতি, চাঁদাবাজি, মাদক ব্যবসা, সন্ত্রাসীমূলক কাজ প্রতিরোধে জেলা পুলিশের সাথে কাজ করতে হবে। পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহায়তা করতে হবে। নিজেরা অপরাধীদের ধরতে গিয়ে নিজেই অপরাধী হয়ে গেলে অথবা সন্ত্রাসীদের সাথে গোপন যোগাযোগ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

জেলা কমিউনিটি পুলিশি এর সভাপতি এড. আমজাদ হোসেন বলেন, বিভিন্ন ঝুঁকিপূর্ণ গ্রামগুলো চিহ্নিত করে যেখানে চুরি ডাকাতি বেশি হয় সেই গ্রামগুলোতে ২০টি ঘরের জন্য ১টি করে কমিউনিটি পুলিশ দেয়ার উদ্দ্যোগ নিচ্ছি আমরা।

জেলা কমিউনিটি পুলিশের সাংগঠনিক সম্পাদক জয়নুল আবেদীনের সδালনায় অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মোঃ আসলাম হোসেন বলেন, কমিউনিটি পুলিশের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা বাড়ানো হবে। তিনি সবাইকে তাদের দায়িত্ব ঠিকমত পালন করতে বলেন।

উল্লেখ্য, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২০০৭ সাল থেকে বাংলাদেশে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশ কাজ করে যাচ্ছে।

Top