চবি কেন্দ্রীয় মসজিদের নবনির্মিত তোরণ উদ্বোধন

02.jpg

চবি সংবাদদাতা:
‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের নব-নির্মিত প্রধান তোরণ’ বৃহস্পতিবার বিকালে উদ্বোধন হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত ‘তোরণ’ উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

মাননীয় উপাচার্য তাঁর ভাষণে বলেন, দেশের স্বনামধন্য উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদটি প্রতিষ্ঠার দীর্ঘ সময় অতিবাহিত হলেও একটি সুদৃশ্য তোরণ না থাকার মসজিদটির অবস্থান সকলের কাছে দৃশ্যমান ছিল না। আজ অত্যন্ত কারুকার্যমন্ডিত তোরণ স্থাপনের মাধ্যমে সকলের কাছে মসজিদটির অবস্থান দৃশ্যমান হয়েছে এবং এর শোভা-সৌন্দর্য বৃদ্ধি হয়েছে। মাননীয় উপাচার্য এ কাজটি সুসম্পন্ন হওয়ায় মহান আল্লাহর দরবারে বিশেষ শুকরিয়া আদায় করেন এবং এ তোরণ নির্মাণের জন্য ২০ লক্ষ টাকা অনুদান দিয়ে ওএমসি গ্র“প এর সম্মানিত চেয়ারম্যান জনাব এম.এ. মান্নান ভূইয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে বিশেষ কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করেছেন। এজন্য মাননীয় উপাচার্য উক্ত মহানুভব ও ধর্মপ্রাণ দেশপ্রেমিক ব্যক্তির প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। মাননীয় উপাচার্য তাঁকে অনুসরণ করে দেশের ধনাঢ্য ব্যক্তি ও প্রতিষ্ঠানসমূহকে বিশ্ববিদ্যালয় উন্নয়ন অগ্রগতিতে কাঙ্খিত ভূমিকা রাখার বিনীত আহবান জানান।

অনুষ্ঠানে চ.বি. সম্মানিত ডিনবৃন্দ, রেজিস্ট্রার, (ভারপ্রাপ্ত), প্রভোস্টবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, শিক্ষক সমিতি-অফিসার সমিতি-কর্মচারী সমিতি-কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, ওএমসি গ্র“পের প্রতিনিধিবৃন্দ এবং অফিস প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সকলের কল্যাণ, শান্তি-সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।

Top