বনপা নিউজ :
চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব নির্বাচন ২০১৮ উপলক্ষে চট্টগ্রামে কর্মরত অনলাইন সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ মার্চ শনিবার বিকাল ৪টায় চট্টগ্রামের প্রথম পূর্ণাঙ্গ অনলাইন টেলিভিশন এসএনটিভি এ মতবিনিময় সভার আয়োজন করে।
সন্ধ্যা ৭টা পর্যন্ত দীর্ঘ ৩ ঘন্টাব্যাপী আলোচনায় দেশের স্বনামধন্য বিভিন্ন নিউজ পোর্টালে কর্মরত সংবাদকর্মীরা তাদের মতামত ব্যক্ত করেন।
এছাড়া অনুষ্ঠানে উপস্থিত চট্টগ্রাম থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টালের মালিক-সম্পাদকগণ দীর্ঘদিন ধরে নিঃস্বার্থভাবে পোর্টাল পরিচালনা ও নানা আশার কথা বলেন।
আলোচনা হয় এ মাধ্যমে কর্মরত সকল সংবাদকর্মীদের স্বত্ব-স্বার্থ সংরক্ষণের বিষয়ে। এসময় সাংবাদিকরা সংঘবদ্ধ হতে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।
আয়োজক প্রতিষ্ঠান এসএনটিভি’র চেয়ারম্যান মো. আবু সাহিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন আদর্শ সাংবাদিকতার প্রতীক ও নিউজ গার্ডেন টুয়েন্টিফোর পত্রিকার সম্পাদক-প্রকাশক কামরুল হুদা, তরুণ সাংবাদিক-সংগঠক চট্টগ্রাম প্রথম অনলাইন নিউজ পোর্টাল নিউজ চিটাগাং টুয়েন্টিফোরের নির্বাহী সম্পাদক মির্জা ইমতিয়াজ শাওন, বনপা চট্টগ্রাম ও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সুলাইমান মেহেদী হাসান, গবেষক-সাংবাদিক বাবলু দাস, বিশ্লেষণধর্মী বক্তা ও সাংবাদিক হামিদুর রহমান।
এসময় চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের নির্বাচন উপলক্ষে ১৭ মার্চ পর্যন্ত ৫২ টি অনলাইন নিউজ পোর্টাল ও ১৭৬ জন সাংবাদিক ভোটার হওয়ার আবেদন করেছেন বলে জানানো হয়।
অনলাইনে উপস্থিত ছিলেন আবু তাহের, কাজী মিনহাজ উদ্দিন রুদভী, মো. শাহজাহান সাজু ও জিয়া উদ্দিন কাদের।
মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, নেজাম উদ্দিন সোহান, ইলিয়াছ সুমন, মঞ্জুর মোরশেদ, এমএ হাশেম আকাশ, মো. সুমন, জে জাহেদ, মো. জাহাঙ্গীর আলম, এসএম কামরুল ইসলাম, মোহাম্মদ হোসেন, হেদায়েত মজুমদার, বাবলু বড়–য়া, চৌধুরী মোহাম্মদ রিপন, মো. জামার চৌধুরী বিপ্লব, মো. তারেক আহমেদ, মো.বাবলা, মোবারক হোসেন ভূঁইয়া, মোহাম্মদ জিতু, মো. নুর মালেক, কে.এম মঞ্জুরুল হক জাহেদ, মো. আবু শাহেদ, মোহাম্মদ আবু ফয়েজ প্রমূখ।
উল্লেখ্য, আগামী ৭ এপ্রিল, ২০১৮ইং চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবের আসন্ন নির্বাচনকে নিরপেক্ষ ও সফলভাবে আয়োজনের জন্য ইতোমধ্যে জাতীয় অনলাইন প্রেস ক্লাবের পক্ষ থেকে ৩ সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। অনলাইন সাংবাদিকদের উদীয়মান নেতা ফখরুল ইসলাম পরাগ, সিনিয়র সাংবাদিক শাহাদাৎ হোসেন আশরাফ ও বনপা চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি, চট্টগ্রাম অনলাইন আন্দোলনের পুরোধা মো: এয়াকুবকে নির্বাচন কমিশনারের দায়িত্ব প্রদান করা হয়েছে বলে জাতীয় অনলাইন প্রেস ক্লাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।বিজ্ঞপ্তি