চট্টগ্রামে ৩টি ডায়াগনস্টিক সেন্টারকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

court.jpg

তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম:
চট্টগ্রামে ৩টি ডায়াগনস্টিক সেন্টারকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করেছে ‌র‌্যাবের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) নগরীর বন্দর ও পতেঙ্গা থানা এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব। এসময় মেয়াদোত্তীর্ণ রাসায়নিক পদার্থ রিয়াজেন্ট দিয়ে রক্তসহ বিভিন্ন পরীক্ষার অভিযোগে ৩টি প্রতিষ্ঠানকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

ডায়াগনস্টিক সেন্টারগুলো হচ্ছে জনতা ডায়াগনষ্টিক সেন্টার, হলি কেয়ার নার্সিং হোম এন্ড ডায়াগনষ্টিক সেন্টার এবং বন্দর ল্যাব ডায়াগনষ্টিক কমপ্লেক্স।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সিনিয়র এএসপি সোহেল মাহমুদ জানান, মেয়াদোত্তীর্ণ রাসায়নিক পদার্থ রিয়াজেন্ট দিয়ে রক্তসহ বিভিন্ন পরীক্ষার নমুনা পাওয়া। উত্তর পতেঙ্গায় জনতা ডায়াগনষ্টিক সেন্টারের ব্যবস্থাপক সৈয়দ মোহাম্মদ বেলালকে ২ লাখ টাকা, ল্যাব টেকনিশিয়ান কানন বড়–য়া ও এক্স-রে টেকনিশিয়ান হাছানকে ৫০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বলেন সোহেল মাহমুদ।

এছাড়া দক্ষিণ হালিশহরে হলি কেয়ার নার্সিং হোম এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের ব্যবস্থাপক অমল কান্তি দাসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

বন্দরটিলায় বন্দর ল্যাব ডায়াগনষ্টিক কমপেপ্লেক্সের মার্কেটিং অফিসার আহসানুল হক এবং ল্যাব টেকনোলজিষ্ট গৌতম কুমার পালকে ৩০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

Top