চট্টগ্রামে শীঘ্রই চালু হচ্ছে সাংবাদিকতা বিষয়ক সার্টিফিকেট কোর্স

Creative-Media_2.jpg

এহসান আল-কুতুবী, চট্টগ্রাম থেকে:

চট্টগ্রামে ৩ মাস ব্যাপী সাংবাদিকতা বিষয়ক সার্টিফিকেট কোর্সের আয়োজন করেছে ইনস্টিটিউট অব ক্রিয়েটিভ মিডিয়া এন্ড ম্যানেজম্যান্ট।

সার্বক্ষণিক পেশাদার সংবাদকর্মী তৈরির লক্ষ্যে এই কোর্সে সাংবাদিকতায় ক্যারিয়ার উপযোগী মৌলিক বিষয়ের পাশাপশি এবং হাতে কলমে প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের যোগ্য করে তোলা হবে।

এতে প্রশিক্ষণ দিবেন চট্টগ্রামসহ দেশের বিভিন্ন মিডিয়ায় কর্মরত খ্যাতিমান সাংবাদিক এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষকবৃন্দ।

কোর্সের বৈশিষ্ট্য: আধুনিক ও বাস্তবমুখী কোর্স মডিউল; অত্যাধুনিক ক্যামেরায় ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি প্রশিক্ষণ; ক্যামেরার সামনে নিবিড় অনুশীলনের সুযোগ; এডিটিং প্যানেলে সংবাদ সম্পাদনা; তথ্য ও চিত্র সংগ্রহ করে সংবাদ তৈরির যোগ্যতা অর্জন; বিশুদ্ধ উচ্চারণ, মার্জিত ভাব-ভঙ্গি, ও পেশাগত আচরণের ওপর বিশেষ প্রশিক্ষণ; কোর্স শেষে পরীক্ষায় উত্তীর্ণদের গ্রেড-ভিত্তিক সার্টিফিকেট প্রদান; দক্ষতানুসারে প্রথম তিনজন অংশগ্রহণকারীকে ইন্টার্নশিপের সুযোগ প্রদান।

টিভি বা অনলাইন সাংবাদিকতায় প্রকৃত আগ্রহী যে কেউই এই কোর্সে অংশগ্রহণ করতে পারবেন। আবেদনকারীকে ন্যূনতম উচ্চ-মাধ্যমিক পাশ অথবা স্নাতক শ্রেণী/পর্যায়ের শিক্ষার্থী হতে হবে। সাংবাদিকতায় অভিজ্ঞতা অনাবশ্যক।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন : ইনস্টিটিউট অব ক্রিয়েটিভ মিডিয়া এন্ড ম্যানেজম্যান্ট, শাহ আনিস মসজিদ মার্কেট (৫ম তলা), ৯২ মোমিন রোড, (দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের উপরে), চট্টগ্রাম। ফোন : ৬৩৪৯০০, ০১৯১৬৫৫৩৩৬৬

Top