চট্টগ্রামে কলোনীতে আগুন: সূত্রপাত জানতে তদন্ত কমিটি

fire.jpg

তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম :

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে গেছে সেমিপাকা ও কাঁচা মিলে ৩০টি বসতঘর। রোববার সকাল ৮টার দিকে নগরীর কোতোয়ালী থানার ঘাটফরহাদবেগ এলাকার হাজি কলোনিতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস অফিস সূত্রে জানা যায়, আগুনে বাসার বিভিন্ন আসবাবপত্র পুড়ে গেছে। এতে ক্ষতির পরিমাণ ৬ লাখ টাকা হবে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। তবে আগুণের সূত্রপাত জানা যায়নি।

আগ্রাবাদ ও চন্দনপুরা স্টেশনের নয়টি গাড়ি নিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দুই ঘণ্টা চেষ্টার পর সকাল সোয়া ৯টার দিকে আগুন নেভাতে সক্ষম হন।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন অপারেটর রূপন কান্তি বিশ্বাস জানান, অগ্নিপাতের ঘটনায় প্রায় ৩০টি ঘর পুড়ে গেছে। খবর পেয়ে আগ্রাবাদ, চন্দনপুরা ও নন্দনকানন ইউনিটের আটটি গাড়ি প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বলেন রুপন কান্তি।

তিনি বলেন, ক্ষতির পরিমাণ নিরূপণে ফায়ার সার্ভিস তিন সদস্যের একটি তদন্ত কমিটি করবে ।

পুলিশ ও স্থানীয়রা জানান, কলোনির পেছনের দিকে একটি পুকুর ছিল। ওই পুকুরটি ময়লা-আবর্জনা ও মাটি ফেলে ক্রমে ভরাট করে নতুন ভবন তৈরির পাঁয়তারা চলছিল। পুকুরটি থাকলে স্থানীয়রাই আগুন নিভিয়ে ফেলতে পারতেন। আর গলিগুলো সরু হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়িগুলো অনেক দূর থেকে লম্বা পাইপ দিয়ে পানি ছিটাতে হয়েছে।

এদিকে আগুন লাগার খবর পেয়ে বিপুলসংখ্যক কৌতূহলী মানুষ ভিড় করেন দুর্ঘটনাস্থলে। তাদের সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকে।

 

Top