চকরিয়ায় ১৭৭ পরিবারের মাঝে টিন ও নগদ টাকা বিতরণ

Chakaria-02.12.16.jpg

মুকুল কান্তি দাশ,চকরিয়া:

দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের মানবিক সহায়তার আওতায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে টিন ও নগদ অর্থ বিতরণ করেছে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসন। গতকাল শুক্রবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ “মোহনায়” টিন ও অর্থ বিতরণ করা হয়। এসময় উপজেলার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১৭৭ পরিবার ও ৫ প্রতিষ্ঠানকে ১৭০ বান টিন ও নগদ ৫ লাখ ১০ হাজার টাকা বিতরণ করা হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ। এতে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো.জোবায়ের হোসেন জানান, দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাধীন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১৭৭ পরিবারকে ২ বান করে টিন ও নগদ ৬ হাজার টাকা প্রদান করা হয়েছে। এছাড়া ৫টি সামাজিক প্রতিষ্ঠানকে নগদ অর্থ ও টিন দেয়া হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, বর্তমান সরকার গরীব ও দু:খি মানুষের সরকার। উপজেলায় কোন পরিবার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হলে সাথে সাথে খবর নিয়ে সে তথ্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠায়। এরই ধারাবাহিকতায় চকরিয়া উপজেলা বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্ত ১৭৭ পরিববারের নাম সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়। এর প্রেক্ষিতে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় টিন ও নগদ অর্থ প্রদানে করেছেন।###

Top