ক্ষমতামোহীতার কারণে রাজনীতিতে নীতি-আদর্শ বিসর্জন হচ্ছে : যুব ইউনিয়ন

jobo-union_1.jpg

প্রেস বিজ্ঞপ্তি :

গণমানুষের রক্ত¯œাত মহান অর্জনগুলো দেশের ক্ষমতামোহী দল আওয়ামী লীগ ও বিএনপি’র নেতৃতাধীন জোটের কারণে বারে বারেই ম্লান হতে চলেছে। রাজনীতিতে নীতি-আদর্শের কোন বালাই নেই। ফলে ক্ষমতার মোহে অন্ধ এ দল ও জোট স্বাধীনতা বিরোধীদের এবং সামরিক স্বৈরাচারকে রাজনীতিতে পৃষ্টপোষকতা দিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার ( ১০ নভেম্বর ) বিকালে কক্সবাজার জেলা যুব ইউনিয়নের এক সভায় বক্তারা এ কথা বলেন।

সভায় বক্তারা বলেন, দেশ এখন কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে। মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত ধর্মনিরপেক্ষ বাংলাদেশ আজ উল্টো পথে চলছে। সাম্প্রতিক সময়ে দেশে একের পর এক সাম্প্রদায়িক জঙ্গীদের হামলা এবং ব্রাম্মণবাড়ীয়ার নাসিরনগরসহ বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বসত বাড়ীতে হামলার ঘটনায় সংকট আরো ঘনিভূত হয়েছে। অন্যদিকে নব্বইয়ের গণ-অভ্যূত্থানে পতিত সামরিক স্বৈরাচার এরশাদকে রাজনীতিতে পৃষ্টপোষকতা দিয়ে আওয়ামী লীগ ও বিএনপি শহীদদের রক্তের সঙ্গে বেঈমানি করেছে।

এই দুই দল ও জোটের ক্ষমতার মোহের কারণে দেশে আজকের এ সংকট বলে দাবি করেন যুব ইউনিয়ন নেতৃবৃন্দ।

জেলা যুব ইউনিয়নের আহবায়ক শংকর বড়–য়া রুমি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, যুগ্ম আহবায়ক ইলিয়াছ মো. বেঙ্গল, শহীদুল্লাহ শহীদ, জসিম উদ্দিন শাহরুখ, ফাতেমা আক্তার মার্টিন, নুর মোহাম্মদ, ফাতেমা আক্তার শাহী, মোসাদ্দিক হোসেন আবু, আজিজ রিপন, আমিরুল ইসলাম মো. রাশেদ প্রমুখ।

সভার শুরুতে সামরিক স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে ১৯৮৭ সালের ১০ নভেম্বর তিন জোটের রাজধানী ঢাকা ঘেরা কর্মসূচী সফল করতে গিয়ে শহীদ নুর হোসেন এবং ছাত্র ইউনিয়ন ও ক্ষেত মজুর সমিতির নেতা আমিনুল হুদা টিটো সহ আত্মোৎসর্গীত সকল বীরদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।

এছাড়া আগামী ডিসেম্বর মাসে অনুষ্ঠিতব্য জেলা যুব ইউনিয়নের সম্মেলন ও কাউন্সিল সফল করতে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

##

Top