কোটবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি’র আহবায়ক কমিটি গঠিত

cotbazar-dokan-malik-somiti.jpg

বার্তা পরিবেশক::

উখিয়া উপজেলার বাণিজ্যিক ষ্টেশনে কোটবাজারের সর্বস্তরের ব্যবসায়ীদের নিয়ে ১ নভেম্বর ২০১৬ইং থেকে গঠিত “কোটবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতি”র আহবায়ক কমিটি গঠিত হয়েছে।

৩০ নভেম্বর (বুধবার) রাতে কোটবাজারস্থ হাকিম ট্রেড সেন্টারে বিশিষ্ট ব্যবসায়ী হাজী শামশুল আলমের সভাপতিত্বে শাহ আলমের সঞ্চালনায় পবিত্র কোরান থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত সভায় বিশদ আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে আহবায়ক- সাইফুল আলম সিকদার, সদস্য সচিব- আলম, সদস্য যথাক্রমে- পলাশ বড়–য়া, কলিম উল্লাহ, ফরিদুল আলম, মুসলিম উদ্দিন, মো: ইদ্রিস, ফজলুল করিম, সাইফুল ইসলাম, মকছুদ চৌধুরী, জসিম উদ্দিন, মো: মাহফুজ, মোহাম্মদ আলী সহ ১৩ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠিত হয়।

উপদেষ্টা হলেন, হাজী শামশুল আলম, ছাবের আহমদ, আবদুল গফুর মেম্বার, মহিউদ্দিন মুন্না, মফিজুর রহমান, ছৈয়দ আলম খলিবা, কালু সওদাগর। ব্যাংক হিসাব পরিচালনা করবেন কবির আহমদ বাবুল, ইমরান আলম শুভ, হাফেজ দেলোয়ার। দৈনিক অর্থ সংগ্রহ, সংরক্ষণ ও ব্যাংকে জমার দায়িত্বে নিয়োজিত থাকবেন আজফার সাবিত চৌধুরী।

সভায় কোটবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সদস্য শরীফ মাহমুদ শাহজাদার পিতা সিরাজুল হক প্রকাশ মাইক সিরাজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং মৌলানা নুরুল আলমের মোনাজাত পরিচালনার মাধ্যমে দোয়া কামনা করেন। সভায় বক্তারা বলেন, কোটবাজারে অনেক সমিতি ইতিপূর্বে ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। বর্তমানে ১৬৬ জন সদস্যের এই সমিতি কারো প্রতিপক্ষ নয়। এটা পুরো কোটবাজারের ব্যবসায়ীদের সার্বিক কল্যাণে গঠিত একটি সমবায় প্রতিষ্ঠান। যা সম্পূর্ণ নির্দলীয় ও প্রভাবমুক্ত থেকে পরিচালিত হবে। কোটবাজারের সকল আগ্রহী ব্যবসায়ী ট্রেড লাইসেন্স, ছবি ও আইডি কার্ড জমা পূর্বক সমিতির নিজস্ব ফরম পূরণের মাধ্যমে সদস্যপদে অন্তর্ভুক্ত হতে পারবেন। সমিতির কার্যক্রমকে গতিশীল ও স্বচ্ছ রাখতে সকল সদস্যদের সার্বিক সহযোগিতা কামনা করেছেন নব গঠিত আহবায়ক কমিটি।

Top