কুতুবজোমে ১০ টাকা মুল্যের চালের কার্ড বিতরণে অনিয়ম

rice.jpg

মহেশখালী সংবাদদাতা:
কুতুবজোম ইউনিয়নে সরকার থেকে দেয়া ১০টাকা মুল্যের চালের কার্ড বিতরণে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে। এ নিয়ে সাধারণ মানুষের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।
সুত্রে জানা গেছে, ইউনিয়নের ঘটিভাঙ্গা, সোনাদিয়া, তাজিয়াকাটাঁ ও নয়াপাড়া এলাকার জন্য অসহায়, গরীব ও দুস্থদের জন্য ১০ টাকা মূল্যে জনপ্রতি ৩০ কেজি করে ৪৭০ টি কার্ডের বিপরীতে ১৪ হাজার ১০০ কেজি চাল বরাদ্দ হয়। কিন্তু সরকারী এ চাল বিতরণে ব্যাপক অনিয়ম করছে সংশ্লিষ্টরা।
স্থানীয়দের অভিযোগ, চাল ও কার্ড বিতরণের দায়িত্বে ছিলেন মোহাম্মদ রবিউল আলম নামের এক ব্যক্তি। সরকারী এ কর্মসুচিকে প্রশ্নবিদ্ধ করতে কুচক্রি মহলের ইন্ধনে তিনি কার্ড ও চাল বিতরণে অনিয়মের আশ্রয় নিয়েছেন।
প্রধানমন্ত্রী গরীব-অসহায় মানুষের ঘরে ১০ টাকার চাল পৌঁছে দেয়ার জন্য সরকারীভাবে কোটি টাকা ভর্তুকি দিয়ে এ কর্মসুচি চালু করেছেন। কিন্তু সুবিধাবাদী গোষ্টি অনিয়ম-দুর্নীতি করে সরকারী মহৎ উদ্যোগকে প্রশ্নের মুখোমুখি করছেন। এসব অনিয়মকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন ভুক্তভোগীরা।
সরকারী চালের কার্ড বিতরণে অনিয়ম-দুর্নীতি প্রসঙ্গে জানতে চাইলে ইউনিয়নের চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানান।

Top