কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা ব্যবস্থাপনা কমিটি’র সভা

coxsbazar-sadar-hospital-555x300_1.jpg

সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজার জেলা সদর হাসপাতালে মান সম্মত চিকিৎসা কার্যক্রম পরিচালনা ও উন্নয়নের লক্ষ্যে হাসপাতাল কর্তৃপক্ষকে সহায়তা প্রদান, স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সংশ্লিষ্ঠতা বৃদ্ধি এবং হাসপাতাল পরিচালনায় আর্থিক ও অন্যান্য বাধাঁসমূহ দূরীকরণে সহায়তার জন্য চিকিৎসা ব্যবস্থাপনা কমিউনিটি সাপোর্ট কমিটি গঠন করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নীতিমালার আলোকে কমিটির সভাপতি করা হয়েছে কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী মাবুকে। ১৪ সদস্য বিশিস্ট কমিটির সদস্যসচিব হচ্ছেন সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ এস, এম, আবু সাঈদ। কমিটির সমন্বয়কারী হচ্ছেন সিভিল সার্জন ডাঃ পুচনু। কমিটির সদস্যরা হলেন কক্সবাজার সদর আসনের সংসদ সদস্যের প্রতিনিধি রোস্তম আলী, জেলা প্রশাসকের প্রতিনিধি সহকারী কমিশনার শাহরীন ফেরদৌস, পুলিশ সুপারের প্রতিনিধি কক্সবাজার সদরের সহকারী পুলিশ সুপার সৌমিত্র চাকমা, সিভিল সার্জনের প্রতিনিধি ডাঃ মহিউদ্দিন খান আলমগীর, বিএমএ’র প্রতিনিধি রোহিঙ্গা স্বাস্থ্য সেবা ইউনিটির সমন্বয়কারী ডাঃ আবদুন নুর বুলবুল, কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক সোলতান আহমদ মিয়াজী, বার কাউন্সিলের প্রতিনিধি জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আ, জ, ম মাঈনুদ্দিন, সংবাদ মাধ্যমের প্রতিনিধি ডেইলি স্টারের স্টাফ রিপোর্টার মুহাম্মদ আলী জিন্নাত, জেলা প্রশাসক মনোনিত এনজিও প্রতিনিধি এফপিএবি এর জেলা কর্মকর্তা মোঃ ইকবাল, জেলা প্রশাসক মনোনিত নাগরিক সমাজের প্রতিনিধি অ্যাডভোকেট রনজিত দাশ ও জেলা সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক প্রীতম কুমার চৌধুরী।

এদিকে  বৃহস্পতিবার দুপুর ১২টায় কমিটির প্রথম সভা কমিটির সভাপতি ও কক্সবাজার পৌরসভার মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী মাবুর সভাপতিত্বে ও সমন্বয়কারী ডাঃ পুচনু এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় কমিটির সদস্যবৃন্দ ছাড়াও কক্সবাজার সদর হাসপাতালের সহকারি পরিচালক ডাঃ আখতারুল ইসলাম উপস্থিত ছিলেন। সভায় জেলা সদর হাসপাতালের সার্বিক পরিবেশ ও স্বাস্থ্য সেবাবাড়ানোর লক্ষ্যে বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

Top