কক্সবাজার কলেজে বিভিন্ন বিষয় চালুর দাবীতে ছাত্রলীগের মানববন্ধন

bsl-cox-college.jpg

বার্তা পরিবেশক : কক্সবাজার সরকারি কলেজে প্রাণিবিদ্যা, রসায়ন বিজ্ঞান, পদার্থবিজ্ঞান বিষয়ে স্মাতক (সম্মান), উদ্ভিদবিদ্যা ও গণিত বিষয়ে মাস্টার্স শেষ পর্ব এবং বাংলা, রাষ্ট্রবিজ্ঞান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, হিসাববিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স ১ম পর্ব কোর্স চালুর দাবীতে বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার সরকারি কলেজ শাখার উদ্যোগে সাধারণ ছাত্র-ছাত্রীদের নিয়ে মানববন্ধন সমাবেশ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপচার্যের বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
২৪ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বাংলাদেশ ছাত্রলীগ, কক্সবাজার জেলা শাখার সভাপতি ছাত্রনেতা ইশতিয়াক আহমেদ জয় বলেন-দক্ষিণ চট্টগ্রামের ৭/৮টি উপজেলা এবং কক্সবাজার জেলার ৮টি উপজেলার কোন কলেজে বিজ্ঞানের অন্যান্য বিষয়ে (পদার্থবিদ্যা, রসায়ন ও প্রাণিবিদ্যা) স্নাতক সম্মান কোর্স এবং উল্লেখিত বিষয়ে মাস্টার্স ১ম পর্ব কোর্স চালু নেই। ঐতিহ্যবাহী এই কলেজে ছাত্র-ছাত্রীর সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। প্রতিবছর কক্সবাজার জেলা হতে উচ্চ মাধ্যমিকে
এতে জেলার উচ্চ শিক্ষার ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। তাই কক্সবাজার সরকারি কলেজে নিম্নোক্ত বিষয় সমূহে স্নাতক (সম্মান), স্নাতকোত্তর (শেষ পর্ব) ও স্নাতকোত্তর (১ম পর্ব) কোর্স চালু করা অত্যন্ত প্রয়োজন।
bsl-manobbondhonপরে সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীদের নিয়ে জেলা প্রশাসক মো. আলী হোসেনের সাথে কথা বলেন জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ জয়। এসময় জেলা প্রশাসকের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপচার্যের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।
এতে আরো উপস্থিত ছিলেন- জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইসমাঈল সাজ্জাদ, মিজানুর রহমান হিমেল, জেলা ছাত্রলীগ নেতা সাইফুল্লাহ সোহেল, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক তৌসিফুর রহমান জিতু, দপ্তর সম্পাদক শাহ নিয়াজ, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক দিদারুল ইসলাম রুবেল, ক্রীড়া সম্পাদক শাখাওয়াত হোসেন তূর্য, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দীন, জেলা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক ইমতিয়াজ আহমেদ, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক আলী আঁরফান খান আলিফসহ জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ।
এছাড়াও কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগ নেতা তারেক আরমান, জাকের হোসাইন, রাজিবুল ইসলাম, দিনুর আলম, আব্দুর শুক্কুর খোন্দকার, সিফাত হোসেনসহ কয়েকশ সাধারণ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Top