প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার সরকারি কলেজে ১৭ মার্চ ২০১৮ তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০১৮ উপলক্ষে আলোচনা সভা, উপস্থিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষের ছাত্র মুজিবুল আলম, পবিত্র গীতা থেকে পাঠ করেন হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ২য় বর্ষের ছাত্র হিমু চন্দ্র শীল, পবিত্র ত্রিপিঠক থেকে পাঠ করেন হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষের ছাত্র দূর্জয় বড়–য়া। হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৮তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০১৮ উদ্যাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোঃ নুরুল আলমের সভাপতিত্বে এবং হিসাববিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক শেখ দিদারুল আলম’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় উজ্জীবিত হয়ে দূর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত, জঙ্গিবাদমুক্ত এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক ও শিক্ষক পরিষদ সম্পাদক জনাব মুজিবুল আলম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক জনাব অরুন বিকাশ বড়–য়া, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী, ইংরেজি বিভাগের প্রভাষক জনাব মিঠুন চক্রবর্তী। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন জাকের হোসেন, সাখাওয়াত হোসেন, কাজী আব্দুল্লাহ, নুরুল আবরার সাকিব প্রমুখ।

আলোচনা সভা শেষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ, কেক কেটে জন্মদিন উদযাপন, আপ্যায়ন পর্ব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিবসের কর্মসূচির সমাপ্তি হয়।