প্রেস বিজ্ঞপ্তি:

শিক্ষার গুণগত মানবৃদ্ধির মাইলফলক ”কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি” শিক্ষাক্ষেত্রকে যেমন সূদুর প্রসারী করেছে, তেমনি বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রম আয়োজনের মাধ্যমে কক্সবাজারের তরুণ প্রজন্মের মধ্যে শিক্ষা ও সংস্কৃতি চর্চার এক সোপানের উন্মোচন করেছে।

তারই একটি অবিছিন্ন প্রতিফলন দেখা গেল ৮মে, ২৫ বৈশাখ মঙ্গলবার। ২৫ বৈশাখ কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালন করা হল বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মজয়ন্তী। বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের উদ্যোগে আয়োজিত উক্ত অনুষ্ঠানের মূল লক্ষ ছিল সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে শিক্ষার্থীদের মন ও মননশীলতার বিকাশ সাধন। মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আব্দুল হামিদ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকী। বিশ^বিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রধান আমিনুল ইসলামের সভাপতিত্বে এবং শিক্ষক তামান্না নওরিন জামানের তত্ত্ববধানে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন ইংরেজী বিভাগের শিক্ষার্থী ইব্রাহিম খলিল।

গান, নাচ, আবৃতি, দলীয় সংগীতসহ আরো নানা আয়োজনে সমৃদ্ধ উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রধান ড. মোশারফ হোসেন, শিক্ষক ফয়সল আহমদ, ইংরেজী বিভাগের শিক্ষক তাসনিয়া ফারজানা, নাহিদা সুলতানা, আইন বিভাগের শিক্ষক নাসরিন সুলতানা সহ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের প্রচুর পরিমাণ শিক্ষার্থী।।