কক্সবাজারে আহলে সুন্নাতের জঙ্গিবাদবিরোধী মানববন্ধন

ahle-sunnat.jpg

সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজার আহলে সুন্নাত ওয়াল জামা’আত সমন্বয় কমিটির উদ্যোগে সাম্প্রদায়িক দাঙ্গা ও উস্কানি বন্ধের দাবীতে সারা দেশের ন্যায় কক্সবাজারে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৪টায় কক্সবাজার পৌরসভা কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনোত্তর সমাবেশে আহলে সুন্নাত ওয়াল জামা’আত সমন্বয় কমিটি কক্সবাজার এর সিনিয়র যুগ্ম আহবায়ক শাহাদাৎ হোসেন আল কাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনের যুগ্ম আহবায়ক কাজী মৌলানা সিরাজুল ইসলাম সিদ্দিকী, সিনিয়র যুগ্ম আহবায়ক সামশুল ইসলাম কাদেরী, অধ্যাপক সালাহ উদ্দিন খালেদ ও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুসেনা ও ছাত্রসেনা কক্সবাজারের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সন্ত্রাসী ও জঙ্গিবাদীদের কোনো ধর্ম নেই। সন্ত্রাস ও জঙ্গিবাদীরা ইসলামের শত্রু, মানবতার শত্রু, দেশ ও জাতির শত্রু।

সাম্প্রদায়িক উস্কানি দিয়ে এদেশের মানবতাকে হত্যা করা হচ্ছে। ইসলাম অন্য ধর্মেও লোকজনের জান, মাল, ইজ্জত ও আবরু রক্ষার বিধান দিয়েছেন। কোন অপশক্তি ইসলামের অপব্যাখ্যা দিয়ে আপনাদেরকে যেন বিপথে নিতে না পারে সেদিকে সজাগ থাকতে হবে।

যারা ধর্মের নামে জঙ্গিবাদ সৃষ্টি করে এবং সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা করে তারা মানবতার শত্রু উল্লেখ করে বক্তারা আরো বলেন, সংখ্যালঘুদের উপর হামলাকারীদেও গ্রেফতার পূর্বক সুষ্টু তদন্তের মাধ্যমে বিচার কার্য দ্রুত সম্পাদন করা হোক।

তারা বলেন, ধর্মের নামে যারা সন্ত্রাস ও জঙ্গিবাদ চালাচ্ছে তাদেরকে মোকাবেলায় সবাইকে ঐকবদ্ধ হয়ে কাজ করতে হবে। এতেই এদের মূলোৎপাদন করা সম্ভব হবে।

Top