কক্সবাজারে আ‘লীগ থেকে সদস্য পদে ৮৭ জনের মনোনয়ন প্রত্যাশা

elec.jpg

হাফিজুল ইসলাম চৌধুরী :
আসন্ন জেলা পরিষদ নির্বাচনের আমেজ শুরু হয়েছে কক্সবাজারে। ইতোমধ্যে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ স্ব স্ব ওয়ার্ডের সদস্য পদে নিজেদের প্রার্থী নির্বাচনের কর্মযজ্ঞ শুরু করেছে। জেলা আওয়ামী লীগের আহবানে সোমবার (২১ নভেম্বর) প্রথম দিনেই জেলার ২০টি সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা কার জন্য নিজেদের জীবন বৃত্তান্ত ও ছবি দিয়ে দলীয় মনোনয়ন প্রত্যাশা করেছেন সর্বমোট ৮৭জন। এদের মধ্যে অনেক ত্যাগি আওয়ামী লীগ, যুবলীগ ও সাবেক ছাত্রলীগের নেতৃবৃন্দও রয়েছে। তাঁরা সন্ধ্যায় লালদিঘীরপাড়স্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের দপ্তর সেলে আবেদনপত্র জমা দেন। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি এড.সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানসহ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মনোনয়ন প্রত্যাশীদের নাম নিন্ম রূপ:

কুতুবদিয়ার এক নম্বর ওয়ার্ডে মিজানুর রহমান, মোঃ জাহেদুল ইসলাম ফরহাত, কাইমুল ইসলাম ও নাজমুল আহসান মঈনুল। মহেশখালীর ২ নম্বর ওয়ার্ডে মোহাং কাইছারুল ইসলাম, আলহাজ্ব বশর আহামদ, মোহাং ইকবাল চৌঃ, জাফর আলম এমএ, মোহাং কামাল উদ্দিন, ওয়ালিদ চৌধুরী, এড.আবদুর রউফ, মোহাং ফরিদুল আলম ও রুহুল আমিন। মহেশখালীর ৩ নম্বর ওয়ার্ডে মোহাং আয়ুবুর রহমান, আশহাদ উল্লাহ সায়েম, আনোয়ার পাশা চৌঃ, আজিজুর রহমান, মোবারক হোসেন বারেক, মোস্তফা আনোয়ার ও আলহাজ্ব মোঃ জহিরুল ইসলাম সিকদার।

পেকুয়ার ৪ নম্বর ওয়ার্ডে জহিরুল ইসলাম, আবু হেনা মোস্তফা কামাল, মোহাম্মদ ইকবাল, আবুল কাশেম ও বখতিয়ার উদ্দিন চৌধুরী। চকরিয়ার ৫ নম্বর ওয়ার্ডে এটিএম জিয়া উদ্দিন, এসএম গিয়াস উদ্দিন, ফিরোজ আহম্মেদ চৌঃ, কমর উদ্দিন আহমদ চৌঃ, জাহাঙ্গির বুলবুল ও জন্নাতুল বকেয়া রেখা। চকরিয়ার ৬ নম্বর ওয়ার্ডে এস এম মঈন উদ্দিন আহং চৌঃ, মকসুদুল হক ছুট্টু, সরওয়ার আলম, মোঃ আবু তৈয়ব ও নূর হাবিব তসলিম। চকরিয়ার ৭ নম্বর ওয়ার্ডে জাহেদুল ইসলাম লিটু, সাহাব উদ্দিন, মোহাম্মদ ওয়ালিদ, আনোয়ার হোসেন কনট্রাকটর, এড.জাহাঙ্গীর আলম ও ফজলুল করিম সাঈদী। চকরিয়ার ৮ নম্বর ওয়ার্ডে মোকতার আহমদ চৌধুরী, অধ্যাপক সুলতান আহম্মদ, শাহনেওয়াজ তালুকদার ও আবদুর রশিদ হায়দার।

কক্সবাজার সদরের ৯ নম্বর ওয়ার্ডে সোহেল জাহান চৌঃ, মনজুরুল হক চৌঃ ও আজিজুর রহমান। কক্সবাজারের ১০ নম্বর ওয়ার্ডে মাহমুদুল করিম মাদু, আলহাজ্ব মোঃ মাসুদ কুতুবী, এমএ মনজুর, আনিসুল হক চৌঃ, উজ্জ্বল কর, এম.দেলোয়ার হোসেন জনি। রামুর ১১ নম্বর ওয়ার্ডে শামশুল আলম মন্ডল, মোঃ ইউনুছ খাঁন, নীতিশ বড়ুয়া, মোঃ হেলাল উদ্দিন, তরুণ বড়ুয়া, পলক বড়ুয়া আপ্পু ও মাসুদুর রহমান মাসুদ। ১২ নম্বর ওয়ার্ডে শামশুল আলম ও নুরুল আমিন কোম্পানি। ১৩ নম্বর ওয়ার্ডে আলহাজ্ব বদিউজ্জামান, নুরুল হক, জাফর আলম চৌধুরী ও এড.আবদু সালাম। ১৪ নম্বর ওয়ার্ডে কামাল উদ্দিন মিন্টু ও হুমায়ন কবির চৌঃ। ১৫ নম্বর ওয়ার্ডে ইউনুছ বাঙালী, সিরাজুল ইসলাম সিকদার, মোঃ শফিক মিয়া ও আলহাজ্ব সোনা আলী।

১ নম্বর সংরক্ষিত মহিলা ওয়ার্ডে মশরফা জান্নাত। ২ নম্বর ওয়ার্ডে উম্মে কুলসুম মিনু, জাহানারা পারভিন, সৈয়দা নিঘাত আমিন ও মর্জিনা বেগম। ৩ নম্বর ওয়ার্ডে ফিরোজা বেগম। ৪ নম্বর ওয়ার্ডে তাহমিনা চৌধুরী লুনা, শাহেনা আক্তার পাখি, হামিদা তাহের ও আয়েশা সিরাজ। ৫ নম্বর ওয়ার্ডে আশরাফ জাহান কাজল, মরিয়ম বেগম ও সানজিদা বেগম।

Top