এমপি বদির মুক্তির দাবীতে সরগরম টেকনাফ

teknaf-bodi-mp-mokti-andolan-_-cbn.jpg

আমান উল্লাহ আমান, টেকনাফ (কক্সবাজার) :

উখিয়া-টেকনাফে সাংসদ আবদুর রহমান বদি’র মুক্তির দাবীতে সরগরম টেকনফের রাজপথ থেকে শুরু করে অলিগলি। বিভিন্ন শ্লোগানে মুখরিত করে তুলেছে গ্রামাঞ্চল থেকে টেকনাফের বিভিন্ন রাজপথ। কারাদন্ডের পর থেকে টল্ক অব দ্য টেকনাফ-উখিয়াতে পরিণত হয়েছে এমপি বদি’র নাম।

এদিকে হ্নীলায় এমপি বদির মুৃক্তির দাবীতে বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়েছে। এতে বক্তারা বলেন, দূদকের দায়ের করা মামলায় তথ্য গোপন করার দায়ে উখিয়া-টেকনাফের সাংসদ আবদুর রহমান বদিকে ৩বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। অথচ তার বিরুদ্ধে কোন দূর্নীতি প্রমান করতে না পেরে বেকসুর খালাস দেয়া হয়েছে। কিন্তু তথ্য গোপন রাখার অভিযোগে ৩ বছর কারাদন্ড ও ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিনি কখনো দূর্নীতি করে নাই এটা প্রমাণিত হয়েছে। ইনশাআল্লাহ আইনি প্রক্রিয়ায় তাকে মুক্ত করে আনা হবে।

৭ নভেম্বর সোমবার বিকালে হ্নীলা বাস ষ্টেশন চত্বরে হ্নীলা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান এইচকে আনোয়ারের সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিাথ ছিলেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শফিক মিয়া, প্রধান বক্তা টেকনাফ উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ। বিশেষ অতিথি জেলা দূর্যোগও ত্রান বিষয়ক সম্পাদক এইচ এম ইউনুছ বাঙালী, সাবেক উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাফর আলম চৌধুরী। বক্তব্য রাখেন জহির হোসেন এমএ, জেলা যুবলীগ নেতা আবুল কালাম,সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহেদ হোসেন, পৌর আ’লীগের সাধারন সম্পাদক মো. আলম বাহাদুর, বাহারছড়া ইউনিয়ন চেয়ারম্যান মাওঃ আজিজ উদ্দিন, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ, টেকনাফ উপজেলা শ্রমিকলীগের সভাপতি ও সদরের চেয়ারম্যান শাহাজাহান মিয়া, হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক রাকিব আহমদ, প্যানেল মেয়র-৩ কহিনুর আক্তারসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

টেকনাফ ডিগ্রী কলেজে মানববন্ধন অনুষ্টিত

এদিকে দুপুর ১২টায় টেকনাফ ডিগ্রী কলেজ গেইটে মানববন্ধন অনুষ্টিত হয়েছ্।েঅনুষ্ঠিত মানব বন্ধনে কলেজের শিক্ষক-শিক্ষার্থী, পরিচালনা কমিটির সদস্য, কর্মচারীরা উপস্থিত ছিলেন। তাদের শান্তিপূর্ণ আন্দোলনে একাত্বতা প্রকাশ করেছেন উপজেলা আওয়ামীলীগ।

কলেজের ক্রীড়া শিক্ষক জিয়াউর রহমানের পরিচালনায় অনুষ্টিত বানববন্ধনে বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি জাফর আহমদ, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি জহির হোসেন প্রমুখ।

শাহপরীর দ্বীপে মানববন্ধন অনুষ্টিত

সকালে শাহপরীরদ্বীপ তিন রাস্তার মাথা বাজারে সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের যৌথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সদস্য ও শাহপরীরদ্বীপ সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সোনা আলী, সম্পাদক মনির আহমদ, আওয়ামীলীগ নেতা শরীফ হোসেন, রেজাউর রহমান রেজু মেম্বার, নুরুল আমিন মেম্বার, ফজলুল হক মেম্বার,প্যানেল চেয়ারম্যান-৩ ছেনুয়ারা বেগম , সাবেক মহিলা মেম্বার সনজিদাসহ এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ।

Top