এমপি বদিকে বীরোচিৎ বরণ

Teknaf-24.11-3_1.jpg

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

এমপি বদিকে বীরোচিৎ বরণ করেছেন কক্সবাজারসহ নির্বাচনী এলাকা টেকনাফ-উখিয়ার মানুষ। দীর্ঘ ২১ দিন পর কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেয়ে নিকটাত্মীয়, দলীয় নেতা-কর্মী ও শুভাকাংখীদের নিয়ে এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি বিমান যোগে ২৪ নভেম্বর সকাল সাড়ে ১১টায় কক্সবাজার কক্সবাজার বিমান বন্দরে অবতরণ করেন। এসময় কক্সবাজার বিমান বন্দরে নিকটাত্মীয়, দলীয় নেতা-কর্মী ও শুভাকাংখীসহ টেকনাফ-উখিয়ার অসংখ্য নারী-পুরুষ এমপি বদিকে ফুল দিয়ে বরণ করতে অপেক্ষমাণ ছিল। আবদুর রহমান বদিকে বরণ করতে উখিয়ার লাল ব্রিজ থেকে পালং খালী ব্রিজ পর্যন্ত তিন শতাধিক তোরুণ নির্মান করেন বিভিন্ন সংগঠন, শিক্ষা প্রতিষ্টান ও ব্যক্তি। এমপি বদি বরণে অনেকে যেমন খুশী তেমন সাজো এবং ব্যতিক্রমধর্মী আয়োজনও করেছে।

teknaf-24-11-4_1বিমান বন্দরে সংক্ষিপ্ত বক্তব্য শেষে বিশাল গাড়ি বহর নিয়ে টেকনাফের উদ্দেশ্যে রওয়ানা দিয়ে প্রথমে মরিচ্যা ও কোটবাজারে গণসংবর্ধনা অনুষ্টানে বক্তব্য শেষে উখিয়ার গণসংবর্ধনা অনুষ্টানে যোগ দেন। বিকাল ৩টার দিকে উখিয়া হাইস্কুল মাঠে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত বিশাল গণসংবর্ধনা অনুষ্টিানে সভাপতিত্ব করেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। বক্তব্য রাখেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সধারণ সম্পাদক ও ইউপি চেয়াম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক অধ্যাপক হেলাল উদ্দিন চৌধুরী, রাজাপালং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল আলম নুরু, জালিয়া পালং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. রুহুল আমিন চৌধুরী রাসেল, উখিয়া উপজেলা কৃষকলীগের সাবেক আহবায়ক কাজী আাকতার উদ্দিন টুনু, উখিয়া শ্রমিক লীগের আহবায়ক সরওয়ার কামাল পাশা, সাবেক ছাত্রলীগ নেতা তৌহিদুল আলম, রাজাপালং ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুর মোহাম্মদ প্রমুখ। উখিয়া উপজেলা যুবলীগের উদ্যোগে কোটবাজার ষ্টেশন চত্তরে অনুষ্টিত পথসভায় সভাপতিত্ব করেন উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ। সাধারণ সম্পাদক ইমাম হোসেনের পরিচালনায় অনূষ্টিত সভায় বক্তব্য রাখেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা নুরুল হুদা, সাংগঠনিক সম্পাদক মাহাবুল আলম মাহাবু প্রমুখ। মরিচ্যার পথসভায় বক্তব্য রাখেন আমিনুল হক আমিন, সাবেক ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু, মোঃ ইসলাম প্রমুখ।

teknaf-24-11-6_1সকাল থেকে বিশাল গাড়ী বহর নিয়ে এমপি বদিকে বরণ করতে টেকনাফ ও উখিয়া থেকে হাজার হাজার নারী-পুরুষ, আলেম কক্সবাজার যান। বিকাল থেকে টেকনাফ-কক্সবাজার মহাসড়কের দু’পাশে ফুলের মালা এবং পোষ্টার, পেষ্টুন, ব্যানার নিয়ে নারী-পুরুষ, শিশু, শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি, দলীয় নেতা-কর্মী প্রতিটি তোরণ ও স্টেশনে অপেক্ষায় থাকেন। উখিয়ার অনুষ্টান শেষ করে পথিমধ্যে কাটাখালী, হোয়াইক্যং, উঞ্চিপ্রাং, কাঞ্জরপাড়া, মিনাবাজার, নয়াবাজার, খারাংখালী, নাইক্ষ্যংখালী, হ্নীলা, লেদা, জাদীমুরা, দমদমিয়া ইত্যাদি এলাকায় অপেক্ষমানদের সাথে কুশল বিনিময় করে টেকনাফ পৌঁছতে সন্ধ্যা গড়িয়ে রাত হয়ে যায়। টেকনাফের অনুষ্টান শেষ হয়েছে রাত পৌণে ১০টায়।

teknaf-pic-24-07-2016bodi_1রাত সাড়ে ৮ টায় কক্সবাজার হয়ে সড়ক পথে টেকনাফ উপজেলা আওয়ামী লীগ অফিস কার্যালয় চত্বরে আয়োজিত সংবর্ধনা ও শুকরিয়া সভায় সভাপতিত্ব করেন টেকনাফ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ্ব জাফর আহমদ। টেকনাফ পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আলম বাহাদুরের সঞ্চালনায় অনুষ্টিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাফেজ উল্লাহ, এড. মাঈন উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক নুর হোসেন চেয়ারম্যান, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ রফিক উদ্দিন, বাহারছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মাওঃ আজিজ উদ্দিন, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ, সদর ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান মিয়া, পৌর যুবলীগের সভাপতি মনজুরুল করিম সোহাগ, উপজেলা মহিলা লীগের সভানেত্রী নাজমা আলম, শাহ আলম মেম্বার, সরওয়ার আলম প্রমূখ।

Top