এবার বিক্ষোভকারীদের ‘প্রশংসা’ করলেন ট্রাম্প

donald-trump.jpg

ডোনাল্ড ট্রাম্পকে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত করায় বিক্ষোভ করছে দেশটির জনগণের একাংশ। তবে এবার বিক্ষোভকারীদের এ বিক্ষোভের প্রশংসা করেছেন ট্রাম্প। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

শুক্রবার ট্রাম্প তার এক টুইট বার্তায় এ প্রশংসা করেছেন। তিনি টুইট বার্তায় উল্লেখ করেছেন, ‘নির্বাচনের পর যারা রাস্তায় নেমে বিক্ষোভ করছে, তারা দেশের প্রতি ভালোসাবা ও আবেগ থেকেই এমনটি করছেন। আমাদের এই বিষয়টিকে ভালোবাসতে হবে। আমরা সবাই একসঙ্গে কাজ করতে চাই এবং গর্বিত হতে চাই।’

যদিও গত বৃহস্পতিবার ট্রাম্প জানিয়েছিলেন, ‘এই বিক্ষোভ ‘অনুচিত’ এবং বিক্ষোভকারীরা ‘ভাড়াটে’।’

এছাড়া গণমাধ্যমের উসকানিতেই বিক্ষোভকারীরা এমন ‘অন্যায়’ বিক্ষোভ করছে। যা গণমাধ্যমগুলো ফুলিয়ে ফাঁপিয়ে দেখাচ্ছে বলেও তিনি অভিযোগ করেন বৃহস্পতিবারের টুইট বার্তায়।

শুক্রবার অন্য এক টুইট বার্তায় ট্রাম্প আরও উল্লেখ করেন, ‘নিউ ইয়র্কে বিভিন্ন পরিকল্পনা করতে ব্যস্ত সময় পার করছি। খুব শিগগিরই কয়েকজনের জন্য গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেওয়া হবে। যারা আমাদের সরকার পরিচালনা করবেন।’

যুক্তরাষ্ট্রে ট্রাম্প বিরোধী বিক্ষোভে অংশগ্রহণকারীরাশুক্রবার সকাল থেকে ট্রাম্প টাওয়ারে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়া প্রার্থীরা হাজির হতে শুরু করেছেন। যেখানে দেশটির ভবিষ্যত প্রেসিডেন্ট অবস্থান করছেন।

আশা করা হচ্ছে আগামী ২০ জানুয়ারি রিপাবলিকানরা হোয়াইট হাউজের নিয়ন্ত্রণ নেবে। ডেমোক্র্যাট দল থেকে নির্বাচিত বারাক ওবামা গত দুই মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

গত ৮ নভেম্বরের ভোটে নির্বাচিত হন ডোনাল্ড ট্রাম্প। এর পর থেকেই বিক্ষোভে ফেটে পড়ে যুক্তরাষ্ট্রের সাধারণ মানুষের একাংশ। আন্তর্জাতিক গণমাধ্যগুলোর তথ্য মতে কমপক্ষে ২৫টি শহরে মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করছে। বিক্ষোভকারীরা পুলিশের ওপর হামলা, ককটেল নিক্ষেপ, গাড়ি ভাঙচুর, যান চলাচলে ব্যাঘাত, সম্পদ ধ্বংস, ট্রাম্পের কুশপুতুল দাহ করছে।

Top