উদীচী ফ্রান্স সংসদের ষষ্ঠ দ্বিবার্ষিক সম্মেলন ২০১৬

udichi.jpg

সুনন্দন বড়ুয়া প্যারিস থেকে :
গত রোববার ফ্রান্সের ‘লা সাল্লে ডানিয়েলে কাসানোভা’ মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে জাতীয় পতাকা উত্তোলন করেন কেন্দ্রিয় প্রতিনিধি রফিকুল হাসান জিন্নাহ ও সংগঠনের পতাকা উত্তোলন করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মূকাভিনয় শিল্পী পার্থ প্রতিম মজুমদার।

এ সময় গত বছর ১৩ নভেম্বর প্যারিসের কয়েকটি স্থানে জঙ্গি হামলাসহ সব সাম্প্রদায়িক হামলায় নিহত এবং উদীচী কেন্দ্রীয় সংসদের সহসভাপতি প্রয়াত সংস্কৃতিজন-শিক্ষাবিদ আশরাফুজ্জামান সেলিমের সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এছাড়া শুভেচ্ছা বক্তব্য দেন ফ্রান্সে বাংলাদেশ দূতাবাসের বাণিজ্য সচিব মো. ফিরোজ উদ্দিন। উন্মুক্ত আলোচনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক ও প্রগতিশীল সাংস্কৃতিক কর্মী হাসনাত জাহান।
পর্যবেক্ষক হিসেবে সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ যুব ঐক্য পরিষদ ফ্রান্স শাখা, স্বরলিপি শিল্পীগোষ্ঠী, অক্ষর, চারণ সাংস্কৃতিক কেন্দ্র ফ্রান্স শাখা এবং তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি ফ্রান্স শাখার প্রতিনিধিরা।
সকলের সম্মতি ক্রমে,
সম্মেলনে কিরন্ময় মণ্ডলকে সভাপতি এবং আহাম্মেদ আলী দুলালকে সাধারণ সম্পাদক হিসাবে পুনরায় নির্বাচিত করে ২১ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী পরিষদ গঠন করা হয়।
সহ-সভাপতি রোজী মজুমদার, বি এস সাগর বড়ুয়া ও পলাশ বড়ুয়া, সহ-সাধারণ সম্পাদক অশোক চন্দ্র পাল এবং কোষাধ্যক্ষ শম্পা বড়ুয়া।
সম্পাদক হিসেবে রয়েছেন সাখাওয়াত হোসেন হাওলাদার, শফিকুল ইসলাম রায়হান, নন্দর ধর, সুস্মিতা বড়ুয়া,সুদেশ বড়ুয়া, সাইফুল ইসলাম, দুলাল চন্দ মিশেল।
কার্যকরী পরিষদের সদস্য হিসেবে রয়েছে- সৈয়দ কামাল আহমেদ, বিজয় কুমার শঙ্কর, সাফায়েত হোসেন রানা, অসিত বিশ্বাস গান্ধী, মোহাম্মদ আবুল মনসুর, বৃষ্টি মণ্ডল ও সুনন্দন বড়ুয়া।

নবনির্বাচিত সংসদের সকলকে শপথ পাঠ করান কেন্দ্রীয় প্রতিনিধি ডা. রফিকুল হাসান জিন্নাহ এবং আগামী দুই বছরের সফল করার জন্য সবাইকে দক্ষতা সাথে কাজ করবার আহবান জানায়।

Top