আলীকদমে সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির

Alikadam-Army-Eye-Campaign.Pic_1.jpg

– মমতাজ উদ্দিন আহমদ,আলীকদম প্রতিনিধি :

বান্দরবান রিজিয়নের আওতাধীন আলীকদম সেনা জোনের ব্যবস্থাপনায় এবং লায়ন ক্লাব ইন্টারন্যাশনালের আয়োজনে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে এ চক্ষু শিবিরের উদ্বোধন করেন ৬৯, পদাতিক ব্রিগেডের কমা-ার ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জুবায়ের সালেহীন। বিশেষ অতিথি ছিলেন জোন কমা-ার লে. কর্নেল মোহাম্মদ সারোয়ার হোসেন, পিএসসি।

আলীকদম জোনের মেডিকেল অফিসার (আরএমও) ক্যাপ্টেন মুহাম্মদ তৌসিফ-উ-জামান জানান, আলীকদম ও লামা উপজেলার প্রত্যন্ত পাহাড়ি জনপদের চিকিৎসা সেবা বঞ্চিত চক্ষু রোগীদের কল্যাণে এ চক্ষু শিবিরের আয়োজন করে সেনাবাহিনী। মেডিকেল টীম ৩৭০ জন রোগীর চক্ষু চিকিৎসা করে। এরমধ্যে ১৭০ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ১০০ জনকে শ্রীঘ্রই চোখের ছানি অপারেশনের জন্য ব্যবস্থা করা হবে। এতে সার্বিক আর্থিক সহযোগিতা করবে সেনাবাহিনী।

এদিকে, দু’বছর বয়সি এককন্যা শিশুর পুড়ে যাওয়া পায়ের অপারেশনে ১০ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করে সেনা জোন। আরএমও ক্যাপ্টেন তৌসিফ জানান, সুমাইয়া নামের এ শিশুটির একটি পা দুর্ঘটনাক্রমে পুড়ে গেলে জোনের ব্যবস্থাপনায় প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। শিশুকন্যার পরিবার অস্বচ্ছল বিধায় অপারেশন ব্যয়ের জন্য সেনা জোন অনুদান দেন।

Top