আবার ভারতীয় সেনাকে শিরশ্ছেদ করল পাকিস্তান

pk.jpeg

জম্মু-কাশ্মীর সীমান্তে ভারতীয় এক সেনাকে শিরশ্ছেদসহ তিনজনকে পাকিস্তানি সেনারা হত্যা করেছে বলে দাবি করেছে ভারত। ছবি : এনডিটিভি

ভারতের জম্মু-কাশ্মীর রাজ্যের নিয়ন্ত্রণরেখা (এলওসি) অতিক্রম করে পাকিস্তানি সেনারা এক ভারতীয় সেনাকে শিরশ্ছেদসহ তিনজনকে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভারতীয় সেনাবাহিনীর অভিযোগ, পাকিস্তানি কমান্ডোরা কাশ্মীরের মাছিলে এলওসি অতিক্রম করে এই হত্যাকাণ্ড চালিয়েছে। অনুপ্রবেশকারীরা পাকিস্তানের বিশেষ সীমান্তরক্ষী বাহিনী বর্ডার অ্যাকশন টিমের সদস্য।

ভারতের দাবি, মাছিল এলাকায় ভারত ও পাকিস্তানের সীমান্ত পোস্টগুলো খুব কাছে। সেখানকার এবড়োখেবড়ো জমি ও ঘন জঙ্গলের সুবিধা নিয়েছে পাকিস্তানি সেনারা।

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়, ‘এ ধরনের কাপুরুষতার উচিত জবাব পাবে পাকিস্তান।’

তবে পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর বিষয়টি ‘বানোয়াট’ ও ‘ভিত্তিহীন’ বলে উড়িয়ে দিয়েছে।

এর আগে অক্টোবরে এক সেনাকে শিরশ্ছেদের অভিযোগ করে ভারত। সেবার দাবি তোলা হয়, ভারতীয় সেনা মান্দিপ সিংকে শিরশ্ছেদ করে হত্যা করে পাকিস্তানি সেনারা।

চলতি বছরের সেপ্টেম্বরে ভারতীয় সেনাবাহিনী পরিচালিত সার্জিক্যাল স্ট্রাইকের (নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত) পর থেকেই ভারত-পাকিস্তানের সীমান্ত উত্তপ্ত হয়ে ওঠে। এর পর থেকেই পাকিস্তানের সঙ্গে বিভিন্ন সংঘর্ষে ১৮ ভারতীয় সেনাসদস্য নিহত হয়েছে বলে জানায় ভারত। এ ছাড়া ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে ২৯ পাকিস্তানি সেনাকে হত্যা করা হয়েছে বলে ভারতের পক্ষ থেকে দাবি করা হয়।

Top