আজকের শিক্ষার্থীরাই হবে আধুনিক বাংলাদেশের নির্মাতা

BBAN-PIC-2.jpg

নুরুল কবির, বান্দরবান:
বান্দরবানে শুক্রবার পৃথক কর্মসুচির মাধ্যমে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি ২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন,একটি খামার একটি বাড়ি প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে লোন ও ডেউটিন বিতরণ এবং বৈধ মৎস্যজীবীদের মাঝে কার্ড বিতরণ করেছেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত বান্দরবান কালেক্টরেট স্কুলের লাইব্রেরী কাম কমন রুম নির্মাণ প্রকল্পের উদ্বোধন করেেেছন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। পরে তিনি উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২৫ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়িত সদর উপজেলার কুহালং ইউনিয়নের থোয়াইংগ্যপাড়া বৌদ্ধ বিহারের সীমানা প্রাচীর ও সংযোগ সড়ক নির্মাণ প্রকল্পের উদ্বোধন করেন। এর আগে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি সদর উপজেলা পরিষদ অফিস প্রাংগনে এক সভায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুবিধাভুক্ত ২৫টি পরিবারের মাঝে ৭৫ হাজার টাকা করে লোন এবং এক বান্ডিল করে ডেউটিন বিতরণ করেন। একইস্থানে তিনি জেলা সদরের ৮১জন বৈধ মৎস্যজীবী পরিবারের মাঝে কর্ড বিতরণ করেন।অনুষ্ঠানসমুহে উপস্থিত ছিলেন অতিরিক্তি জেলা প্রশাসক হারুন অর রশিদ,অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চাকমা পাবত্য চট্রগ্রাম উন্নয়ন বোডের নিবাহী প্রকৌশলী আবদুল আজিজ এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরীসহ স্থানীয় নেতৃবৃন্দ। #

পাবত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, আগামী প্রজন্ম’কে আধুনিক যুগের শিক্ষা এবং বিশ্বমানের শিক্ষায় গড়ে তোলতে হবে। আজকের শিক্ষার্থীরাই হবে আধুনিক বাংলাদেশের নির্মাতা। এই দেশটাকে পরিবর্তন করে একটি আধুনিক বাংলাদেশে রুপান্তরিত করতে চাই। দারিদ্রতার অবসান ঘটিয়ে উন্নত জাতী হিসেবে গড়ে উঠবো, এটাই মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিল।

Top