সৌদি আরবে দুই ‘জঙ্গি’ নিহত

saudia-jongi.jpg

অনলাইন ডেস্ক : সৌদি আরবের রাজধানী রিয়াদে নিরাপত্তা বাহিনীর অভিযানে নিহত হয়েছেন দুই ‘জঙ্গি’। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে খবরটি।

স্থানীয় সময় শনিবার উত্তর রিয়াদের আল ইয়ামিন এলাকায় ঘটনাটি ঘটে।

নিহত দুজন হলেন তায়ে আল-সায়’আরি ও তালাল বিন সামরান আল-সা’আইদি। তাঁরা সৌদি আরবে বিভিন্ন সময়ে বোমা হামলা ও সন্ত্রাসী আক্রমণের সঙ্গে জড়িত ছিলেন বলে ধারণা দেশটির নিরাপত্তা বাহিনীর।

অভিযানের পর নিহত ওই দুই ব্যক্তির বাড়ি থেকে শরীরের সঙ্গে বাঁধা যায় এমন বোমা, একটি গ্রেনেড ও বোমা তৈরির রাসায়নিক পদার্থ পাওয়া গেছে।

সৌদি আরবের সবচেয়ে ভয়ংকর ব্যক্তি হিসেবে তালিকাভুক্ত করা হয়েছিল সায়’আরিকে। বেশ কিছু সময় ধরে তাঁকে খুঁজে বেড়াচ্ছিল নিরাপত্তা বাহিনী। তাদের ধারণা, শরীরে বেঁধে রাখা যায় এমন বোমা বানাতে বেশ দক্ষ ছিলেন সায়’আরি। আর সেই বোমা বিভিন্ন জায়গায় আত্মঘাতী হামলা চালাতে ব্যবহার করা হতো।

এর আগে ২০১৫ সালে নিরাপত্তা বাহিনীর ব্যবহৃত একটি মসজিদে আত্মঘাতী হামলা চালায় সন্ত্রাসীরা। হামলায় নিহত হন ১৫ জন। তার পর থেকে সরকারের সন্ত্রাসী তালিকায় আসে সায়’আরি।

নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, মসজিদে হামলার পর আরো দুটি বোমা বানায় সায়’আরি। বোমা দুটি মদিনা ও জেদ্দায় দুটি আত্মঘাতী হামলায় ব্যবহার করা হয়।

– এনটিভি

Top