রামু-কক্সবাজার এখন উন্নয়নের রোল মডেল

IMG20170111134931-110001-e1484102263633.jpg

খালেদ হোসেন টাপু, রামু:

উন্নয়নে দেশ এগিয়ে যাচ্ছে। সেই সাথে পাল্টে যাচ্ছে রামু-কক্সবাজারের চিত্র। রামুতে সেনানিবাস, বিজিবি ক্যাম্প ও ইংলিশ স্কুল প্রতিষ্ঠা হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজ, আন্তর্জাতিক ক্রীকেট স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। কক্সবাজার পর্যন্ত রেল লাইন সম্প্রসারণের কাজ, রামুতে লাখো মানুষ ধারণ ক্ষমতা সম্পন্ন স্টেডিয়াম, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) নির্মাণের কাজ দ্রুত এগিয়ে চলছে।

বুধবার (১১ জানুয়ারী) দুপুর ১টার দিকে রামু উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত উন্নয়ন মেলার সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে সাইমুম সরওয়ার কমল এমপি এ কথা বলেন।

তিনি বলেন, রামুকে শিক্ষার নগরী, ঈদগাঁওকে বাণিজ্যিক নগরী এবং কক্সবাজারকে একটি আধুনিক বিশ্বমানের পর্যটন নগরীতে রুপান্তর করা হচ্ছে।

রামু উপজেলা নির্বাহী অফিসার শাজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, ভাইস চেয়ারম্যান মো. আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, রামু সহকারী কমিশনার (ভূমি) মো. নিকারুজ্জামান ও রামু থানার (ওসি) প্রভাষ চন্দ্র ধর।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানসী বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় সভায় রাজনৈতিক নেতা-কর্মীসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে শিল্প, সাহিত্য, সংস্কৃতি বিষয়ে প্রতিযোগিতায় উর্ত্তীণ বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রী এবং বর্তমান সরকারের নানামুখি উন্নয়নের চিত্র মেলায় যথাযথ উপস্থাপন করায় বিভিন্ন উদ্যোক্তাদের মাঝে সম্মাননা পুরুস্কার তুলে দেন অতিথিরা।

এদিকে মেলায় অংশগ্রহনকারি বিভিন্ন স্টেলদের প্রথম হয়েছেন রামু ভূমি অফিসের সহকারি কমিশনার ভূমি মোঃ নিকারুজ্জামান, ২য় রামু হাসপাতালের স্বাস্থ ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আবদুল মান্নান, ৩য় সমাজ সেবা কর্মকর্তা মোঃ বেল্লাল হোসেন খন্দকার এবং উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের মধ্যে প্রথম হয়েছেন কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদ। পক্ষে কাউয়ারখোপ চেয়ারম্যান জননেতা মোস্তাক আহমদ শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার গ্রহন করেন।

Top