যে কারণে অধিনায়কত্ব ছাড়লেন ধোনি

ms-dhoni20170105182501.jpg

স্পোর্টস ডেস্ক:
টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছিলেন আগেই। ভারতীয় দলের সাদা পোষাকের নেতৃত্বটা তাই ছিল বিরাট কোহলির ওপর। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্বের ভার ছিল মহেন্দ্র সিং ধোনির কাঁধেই। সীমিত ওভারের ক্রিকেটে দুই ফরম্যাটেই (ওয়ানডে ও টি-টোয়েন্টি) ভারতকে বিশ্বকাপ উপহার দেওয়া ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ধোনি হঠাৎ করেই ঘোষণা দিয়েছেন রঙ্গিন পোশাকের অধিনায়কত্ব ছাড়ার।

কিন্তু কেন? প্রায় সব ভারতীয় মিডিয়া খুঁজে বেড়াচ্ছে প্রশ্নটির উত্তর। অনেক বিশেষজ্ঞরা বলছেন, ভবিষ্যতের কথা মাথায় রেখেই অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ধোনি। ভারতের সর্বকালের সেরা এই অধিনায়ক আগের মতো অবদান রাখতে পারছেন না দলে। একারণেই ২০১৯ বিশ্বকাপের আগে কোহলিকে নেতৃত্ব বুঝিয়ে দিতেই ধোনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর প্রকাশ করেছে ভারতীয় মিডিয়া।

এছাড়া বিরাট কোহলির উত্থানও একটি কারণ- মনে করছেন অনেকে। ভারতীয় দলে ক্রমেই নিষ্ক্রিয় হয়ে পড়া এম এস ধোনির ঠিক উল্টো চিত্র বিরাট কোহলির। অধিনায়ক হিসেবে দায়িত্ব নেওয়ার পর এখনও একটি ম্যাচও হারেননি কোহলি।

এছাড়া ব্যাট হাতেও রানের পর রান করে যাচ্ছেন সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন। এ কারণেই চাপ বাড়ছিল ধোনির ওপর। যে কারণে ধোনি নিজে থেকেই সিদ্ধান্ত নিয়েছেন সরে যাওয়ার।

Top