ফেব্রুয়ারিতে সফটওয়্যার মেলা

ddb3699f72a3e155baa42a7deabbb666-586ce393391a1.jpg

ডেস্ক নিউজ:

সফটওয়্যার মেলার লোগোদেশের সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নিয়মিত বার্ষিক আয়োজন সফটওয়্যার মেলা আগামী মাসে অনুষ্ঠিত হবে। ১ থেকে ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দেশের বেসরকারি খাতের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপো।’ ফিউচার ইন মোশন- প্রতিপাদ্য নিয়ে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলার আয়োজন করা হয়েছে।
অন্যান্য সফটওয়্যার মেলার তুলনায় এবার বর্ধিত পরিসরে ও নানা আয়োজনে মেলা অনুষ্ঠিত হবে। বেসিসের সদস্য প্রতিষ্ঠানসহ দেড় শতাধিক প্রতিষ্ঠান এবারের প্রদর্শনীতে অংশ নেবে। এছাড়া অতিথি হিসেবে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, আন্তর্জাতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, দেশের তথ্যপ্রযুক্তি খাতের প্রতিনিধিসহ অন্তত ৫ লাখ দর্শনার্থী উপস্থিত হবে বলে ধারণা করছে বেসিস।
এ বছর প্রদর্শনী এলাকাকে বিজনেস সফটওয়্যার জোন, আইটিইএস এবং বিপিও জোন, মোবাইল ইনোভেশন জোন ও ই-কমার্স জোনে ভাগ করা হয়েছে। তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর ব্যবসা প্রসারে থাকছে স্থানীয় ও আন্তর্জাতিক বিজনেস ম্যাচমেকিং সেশন। বাড়তি সুবিধা হিসেবে থাকবে বিজনেস লাউঞ্জ। এছাড়া উল্লেখযোগ্য ইভেন্টের মধ্যে রয়েছে সিএক্সও ও অ্যাওয়ার্ড নাইট।

তরুণ প্রজন্মকে দেশের তথ্যপ্রযুক্তি খাতে চাকরির সুযোগ করে দেওয়ার লক্ষ্যে থাকছে আইটি জব ফেয়ার। যেখানে বিভিন্ন তথ্যপ্রযুক্তি কোম্পানিগুলো খুঁজে নেবে তাদের পছন্দসই প্রার্থীদের। শিশুদের জন্য থাকবে চিত্রাংকন প্রতিযোগিতা। চারদিনের এই প্রদর্শনীতে প্রায় ৩০টি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে দেশ-বিদেশের স্বনামধন্য তথ্যপ্রযুক্তিবিদ ও আলোচকরা বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

আউটসোর্সিং পেশায় জড়িতদের কাজের স্বীকৃতি দিতে বিগত কয়েক বছর ধরে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের আয়োজন করে আসছে। এবারের সফটএক্সপোতে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন হবে। প্রদর্শনীতে আগত দর্শনার্থীরা অনুষ্ঠানস্থলে এসেও যাতে অনলাইনে বিভিন্ন তথ্য খোঁজা, সামাজিক যোগাযোগ মাধ্যমে আপডেট দেওয়া কিংবা ইন্টারনেটের মাধ্যমে তাদের জরুরি কাজটি সেরে ফেলতে পারেন তার জন্য থাকছে দ্রুতগতির ওয়াইফাই ইন্টারনেট সুবিধা।

আগ্রহী যে কেউ অনুষ্ঠানস্থলে কিংবা অনলাইনের মাধ্যমে আগে থেকেই নিবন্ধন করে বিনামূল্যে প্রদর্শনীতে প্রবেশ করতে পারবেন। বেসিস সফটএক্সপোর নিজস্ব ওয়েবসাইট

(http://www.softexpo.com.bd) ভিজিট করে আগ্রহীরা নিবন্ধন করতে পারবেন। সেখানে প্রদর্শনীর বিস্তারিত তথ্যও পাওয়া যাবে।

Top