জ্ঞান অর্জনের জন্য ছাত্রীদের পাঠাভ্যাস গড়ে তুলতে হবে

MK-Girls-School-Pic_1.jpg

সংবাদ বিজ্ঞপ্তি
বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সাঈদ বলেছেন, জ্ঞান অর্জনের পূর্ব শর্ত অধ্যয়ন করা। না পড়ে কেউ জ্ঞানী হতে পারেনি। জ্ঞান অর্জনের জন্য পাঠাভ্যাস গড়ে তুলতে হবে। পাঠ্য পুস্তকের পাশাপাশি বিভিন্ন সাহিত্য পড়তে অভ্যস্ত হতে হবে।
সেকায়েফ এর প্রকল্প পরিচালক ড.মাহমুদুল হক বলেছেন, শিক্ষার গুণগত মানোন্নয়নের জন্য সারাদেশের ন্যায় মহেশখালীতে সেকায়েফ কাজ করছে। দক্ষ শিক্ষকদের পাঠ দানের মাধ্যমে আজকের শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে আতœ নিয়োগ করবে।
গত ২৭ নভেম্বর মহেশখালী উপজেলার শ্রেষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান বড় মহেশখালী বালিকা উচ্চবিদ্যালয়ে সেকায়েফ এর বিভিন্ন কার্যক্রম পরিদর্শকালে তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সাবেক সচিব আমিনুল ইসলাম ভুইয়া, ডেপুটি টীম লিটার শরীফ উদ্দিন মাসুদ, ড. নুরুজ্জামান, বঙ্গবন্ধু মহিলা কলেজের অধ্যক্ষ মো. হোসাইন, মাধ্যমিক শিক্ষা অফিসার ফজলুল করিমসহ প্রশাসন ও উন্নয়ন একাডেমীর ১২জন প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন।
এতে স্বাগত বক্তব্য প্রদান করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির আজাদ। বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবু সাঈদ ও সেকায়েফ প্রকল্প পরিচালক ড. মাহমুদুল হক বিদ্যালয়ের কার্যক্রম পরির্দশন ও ছাত্রীদের সাথে মতবিনিময় করে সন্তুষ প্রকাশ করেন এবং একটি ‘স্মার্ট বোর্ড’ প্রদানের ঘোষণা দেন। সভায় সেকায়েফ এর পক্ষ থেকে বিদ্যালয়কে ক্রেস্ট প্রদান করা হয়।

Top