জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে সচেতন থাকতে হবে-ঢাবি ভিসি

14138584_1087324984715777_249998697054649266_o_1.jpg

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

“মাদক এবং জঙ্গিবাদ মুক্ত দেশ গড়তে দেশের তরুণ সমাজকেই এগিয়ে আসতে হবে। কারণ তরুণদের অংশগ্রহণ ছাড়া কোন সমাজের কোন পরিবর্তন সম্ভব নয়। আর জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। তাহলেই জঙ্গিবাদ এবং মাদকমুক্ত সমাজ গড়া সম্ভব হবে।”

আজ রবিবার বিকাল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে ঢাকা ইউনিভার্সিটি সোসাইটি ফর এন্টি এডিকশন মুভমেন্ট কর্তৃক আয়োজিত মাদকাসক্তি,জঙ্গিবাদ, তারুণ্য ও আমাদের করণীয় শীর্ষক এক আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন,“ তোমরা যারা তরুণ দেশকে এগিয়ে নেওয়ার দ্বায়িত্ব তোমাদেরকেই নিতে হবে। তোমাদের আশে পাশের বন্ধুদের দিকে নজর রাখতে হবে যাতে তারা কোন ভুল পথে পা না বাড়াতে পারে।”

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক মফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত সোসাইটি ফর এন্টি এডিকশন মুভমেন্ট স্যাম এর প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এম এ বাকী, বাংলাদেশ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের এডিশনাল ডিআইজি মাহবুব আলম, ছিলেন বিশিষ্ট সাংবাদিক প্রতিদিনের সংবাদের সম্পাদক আবু সাঈদ খান, দ্যা রিপোট২৪.কমের সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টু, বিশিষ্ট সমাজসেবক ইফতেখার ইসলাম, স্যাম এর অফিস সম্পাদক এম আই মহিদ, প্লানিং ডিরেক্টর মঞ্জুরুল হাসান, ও সমাজসেবা সম্পাদক কমলেশ কুমার কর্মকার, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা স্যাম এর প্রেসিডেন্ট এইচ এম ফরিদ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অধ্যাপক মফিজুর রহমান বলেন,“দেশের ইতিহাস ঘাটলে দেখা যায় দেখা যায় দেশের যখনই কোন সংকট এসেছে তখনই দেশের তরুণ সমাজই এগিয়ে এসেছে সেই সংকট মোকাবেলায়। আজকে আমাদের দেশে জঙ্গিবাদের যে সমস্যা সৃষ্টি হয়েছে তা মোকাবেলায় দেশের তরুণ সমাজই নেতৃত্ব দেবে বলে আমি বিশ্বাস করি।”

অধ্যাপক ডা. এম এ বাকী বলেন,“আজকে সমাজের অধিকাংশ যুবক-যুবতীদের দেখা যায় তারা মাদকাসক্ত। এদের অনেকে শুধুমাত্র কৌতুহল বশত মাদক সেবন করে।কিন্তু একটা সময় দেখা যায় এরা এই মাদকের সর্বনাশা থাবা থেকে আর বেরিয়ে আসতে পারে না। তাই আমাদের সন্তানেরা কি করছে, কার সাথে মিশছে সে বিষয়ে অভিভাবকদের সচেতন থাকতে হবে।”

অনুষ্ঠানে সাংবাদিক তৌহিদুল ইসলাম মিন্টু বলেন,“ সমাজ থেকে জঙ্গিবাদ এবং মাদকাসক্তি দূর করার জন্য ািমডিয়াকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।যাতে করে সমাজের প্রতিটি স্তরে এটি পৌছানোর পূর্বেই প্রতিরোধ গড়ে তোলা যায়।”

ফারজানা ফাহমির সঞ্চালনায় অনুষ্ঠানে মিডিয়া পার্টনার হিসেবে অংশগ্রহন করে প্রতিদিনের সংবাদ।

Top