চবি সোহরাওয়ার্দী হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

unnamed_1-7.jpg

চবি প্রতিনিধি:
৭ জানুয়ারি ২০১৭ তারিখ চ.বি. কেন্দ্রীয় খেলার মাঠে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সোহরাওয়ার্দী হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৭ অনুষ্ঠিত হয়। সকাল ৯ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
উপাচার্য তাঁর ভাষণে বলেন বিশ্ববিদ্যালয় জ্ঞানচর্চার উচ্চতর বিদ্যাপীঠ। বিদ্যায়তনিক উজ্জ্বল সাফল্যের সঙ্গে ক্রীড়াক্ষেত্রের শিরোপা যুক্ত হয়ে শিক্ষার্থীদের জীবনে নবতর অনুপ্রেরণা সৃষ্ঠিতে বিশেষ কার্যকর ভূমিকা রাখে। তিনি আজকের ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক সাফল্য কামনা করেন। পরে মাননীয় উপাচার্য ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি কলা ও মানব বিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী। চ.বি. সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ বশির আহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব মোঃ মোয়াজ্জেম হোসেন।
উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সঙ্গীতের সুর ও মুর্চ্ছনায় উপাচার্য জাতীয় পতাকা, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন বিশ্ববিদ্যালয় পতাকা, উক্ত হলের প্রভোস্ট হল পতাকা ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ মোঃ আবদুল জব্বার। বিচারকদের পক্ষে প্রধান বিচারক চ.বি.ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মোঃ তৌহিদ হোসেন চৌধুরী এবং ক্রীড়াবিদদের পক্ষে অপু পাল কে মাননীয় উপাচার্য শপথ বাক্য পাঠ করান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, উক্ত হলের হাউজ টিউটরবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, অফিস প্রধানবৃন্দ ও বিপুল সংখ্যক ক্রীড়ামোদী শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মো. ফরহাদ হোসেন খান। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন উক্ত হলের পেশ ইমাম মৌলানা শাহাদত হোসাইন।

Top