চবি শাহ আমানত হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

01.jpg

সংবাদদাতা:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাহ আমানত হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আজ সকালে চবি কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

মাননীয় উপাচার্য তাঁর ভাষণে উপমহাদেশের স্বনামধন্য সুফীসাধক আধ্যাত্মিক মহাপুরুষ হযরত শাহ আমানত (রাঃ) এর প্রতি অকৃত্রিম শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়াচর্চা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ সাধনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এবং ক্রীড়াবিদদের ক্রীড়াক্ষেত্রে তাদের দক্ষতা ও সক্ষমতা বাড়াতে নিয়মিত অনুশীলনের কোন বিকল্প নেই। উক্ত হলের ক্রীড়াবিদগণ খেলাধুলার সমস্ত নিয়মনীতি অনুসরণ করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে এবং আজকের ক্রীড়া প্রতিযোগিতাকে সর্বাঙ্গীন সফল করবে এ প্রত্যাশা ব্যক্ত করে বেলুন-ফেস্টুন উড়িয়ে মাননীয় উপাচার্য এ প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান। চ.বি. শাহ আমানত হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব মোঃ মোয়াজ্জেম হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সঙ্গীতের সুর ও মুর্চ্ছনায় মাননীয় উপাচার্য জাতীয় পতাকা, আইন অনুষদের ডিন বিশ্ববিদ্যালয় পতাকা, উক্ত হলের প্রভোস্ট হল পতাকা ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ মিনহাজুল ইসলাম। বিচারকদের পক্ষে প্রধান বিচারক চ.বি. উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এম এ গফুর এবং ক্রীড়াবিদদের পক্ষে মীর্জা খবিরকে মাননীয় উপাচার্য শপথ বাক্য পাঠ করান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, উক্ত হলের হাউজ টিউটরবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, অফিস প্রধানবৃন্দ ও বিপুল সংখ্যক ক্রীড়ামোদী শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) জনাব মো. ফরহাদ হোসেন খান। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন উক্ত হলের ইমাম ও খতিব মাওলানা জাফর ইকবাল

Top