একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় মেধাবীদের এগিয়ে আসতে হবে

IMG_20161115_154929.jpg

সংবাদ বিজ্ঞপ্তি:
বঙ্গবন্ধু সরকারি মহিলা কলেজের কৃতীছাত্রী সাজিয়া সুমাইয়া রিনার সংবর্ধনা সভায় বক্তারা বলেছেন একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় মেধাবীদের এগিয়ে আসতে হবে। তাহলে ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব। তথ্যপ্রযুক্তির জ্ঞান অর্জনের মাধ্যমে বাংলাদেশকে উন্নয়নের দিকে নিয়ে যেতে হবে। স্বপ্ন মানুষকে লক্ষের দিকে দাবিত করে তাই মনের স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজকে গড়ে তোলতে হবে।
গত ১৫ নভেম্বর মহেশখালী বঙ্গবন্ধু সরকারি মহিলা কলেজের কৃতী ছাত্রী সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে মহেশখালী-কুতুবদিয়ার জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ আশেক উল্লাহ রফিক একথাগুলো বলেন। বিশেষ অতিথির বক্তব্যে কলেজের প্রতিষ্ঠিাতা ও গভনির্ং বডির সভাপতি আলহাজ¦ আনোয়ার পাশা চৌধুরী আবেগ আপ্লোত হয়ে কান্না জড়িত কন্ঠে বলেন, বড় মহেশখালীর একটি পতিত ভুমিতে ১৯৯৭ সালে এই কলেজ প্রতিষ্ঠা করেছি প্রতিষ্ঠা লগ্ন থেকে আজকের সংবর্ধিত ছাত্রী রিনার পিতা মরহুম ইউনুছ ৪র্থ শ্রেনীর কর্মচারি বিনা বেতনে চাকরি করেছেন। আজকে তার মেয়ে মেধাবী ছাত্রী সাজিয়া সুমাইয়া রিনা মেধা প্রতিযোগিতায় সাফল্যের সাক্ষর রেখে সরকারি মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়ে কলেজ পরিবার সহ পুরো মহেশখালীকে গৌরবান্নিত করেছে। তিনি আরো বলেন রিনা প্রমান করে দিয়েছে গ্রামের কলেজে পড়েও সরকারি মেডিকেলকলেজে চান্স পাওয়া যায়। তিনি ছাত্রীদের উদ্দেশ্যে বলেন তোমরাও মেধাবী ছাত্রী রিনার পথঅনুস্মরন করে নিজকে যোগ্য মানুষ হিসেবে গড়ে তোলতে হবে। তিনি আরো বলেন, সিকিৎসা বিদ্যায় সর্বোচ্চ ডিগ্রী নিয়ে মানব সেবায় নিজকে নিয়োজিত করতে হবে। কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হোছাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত
সংবর্ধনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম, মহেশখালী থানার ওসি তদন্ত নাজমুল হক কামাল, উপজেলা প্রকল্প কর্মকর্তা শফিউল আলম শাকিব. কলেজের গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ¦ ফজল আহমদ, মহেশখালী কলেজের সাবেক অধ্যক্ষ মকবুল আহমদ, সন্ত্রান,নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক এস,এম, আজিজুল হক। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক সরওয়ার কামাল, মো: ইউনুছ, মোহাম্মদ মাহবুবুর রহমান।
উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা সদস্য বিশিষ্ট ব্যবসায়ি মোস্তাফা আনোয়ার চৌধুরী, সন্ত্রান,নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ কমিটির সভাপতি মো: জাকারিয়া, সাধারন সম্পাদক এস,এম, আজিজুল হক, গভনির্ং বডির সদস্য মাষ্টার আক্তার কামাল, পেীর কাউন্সিলর সালামত উল্লাহ. মাষ্টার মাহবুবুর রহমান, ছাত্রলীগ নেতা হালিমুর রশিদ, বারেক হোসেন, নজরুল ইসলাম, কলেজের সহকারী অধ্যাপিকা লাইলুন নাহারের সঞ্চলনায় সংবধর্না সভায় উপস্থিত ছিলেন, কলেজের সহকারী অধ্যাপক মকছুদ আহমদ, সহকারী অধ্যাপিকা মোকাররমা খানম, অধ্যাপক জাফর আল, মিঠুচন্দ্র পাল, আমান উল্লাহ. মিজানুর রহমান, উকিল আহমদ, হোসনে আরা বেগম, খালেদা বেগম, আবু হানিফ, শাহনেওয়াজ, প্রদর্শক গিয়াস উদ্দিন, আবু কাইছার, শরিচর্চা শিক্ষিকা শাহেনা আক্তার, অফিস সহকারি আক্তার হোছাইন, নজরুল ইসলাম, ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন, সাজিয়া সুমাইয়া রিনা, শিউলি ও আফরোজা খানম। অনুষ্ঠানে কৃতীশিক্ষাথীী সাজিয়া সুমাইয়া রিনার হাতে নগদ টাকা ও ক্রেস্ট তোলেনদেন আগত অতিথিরা। সংবর্ধনা সভাকে যাদু বিদ্যা প্রদর্শনের মাধ্যম্যে আরো বেশি আকর্ষনীয় করে তোলেন ওসি তদন্ত নাজমুল কামাল। এতে পবিত্র কোর আন তেলাওয়াত করেন প্রথম বর্ষের ছাত্রী রাওয়াহিনুল মাওয়া।

Top